আইরিশদের হারিয়ে টিকে রইল অস্ট্রেলিয়া
খেলা

আইরিশদের হারিয়ে টিকে রইল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বাঁচা-মরার লড়াইয়ে আইরিশ ব্যাটারদের খুব একটা সুযোগ দেননি মিচেল স্টার্ক-গ্লেন ম্যাক্সওয়েলরা। বড় সংগ্রহ প্রতিরোধ করতে গিয়ে শুরুতেই স্বাগতিক দলটি আয়ারল্যান্ড ব্যাটিং লাইনকে ধসিয়ে দেয়।

আরও পড়ুন : আরেকটু হলে জ্ঞানই হারিয়ে ফেলতাম

শেষদিকে লরকান টাকার বেশ লড়াই করলেও তাতে অ্যান্ড্রু ব্যালবার্নির দল হার এড়াতে পারেনি। এ জয়ে গ্রুপ ওয়ানের সেমির লড়াইটা আরও জমিয়ে দিল স্বাগতিক অস্ট্রেলিয়া।

সোমবার (৩১ অক্টোবর) ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন।

অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নেমে শুরুতে ধীরগতিতে রান তোলে। গত কয়েক ম্যাচের মতো আজও বড় স্কোর করতে পারেননি ডেভিড ওয়ার্নার। ব্যারি মাকার্থির বলে ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন মাত্র ৪ রানে। পাওয়ারপ্লের ৬ ওভারে ৩৮ রান করে স্বাগতিকরা।

আরও পড়ুন : ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার জয়

মিচেল মার্শ ও অ্যারন ফিঞ্চ মিডল ওভারে রানের গতি কিছুটা বাড়ান। তবে সে জুটিকে বেশি বড় হতে দেননি ম্যাকার্থি। ২৮ রান করা মার্শকে উইকেটরক্ষকের ক্যাচ বানিয়ে ফেরান বাঁহাতি এ পেসার। ৯ বলে ১৩ রান করে ম্যাক্সওয়েলও ফিরেছেন দ্রুতই।

অ্যারন ফিঞ্চ ও মার্কাস স্টোয়িনিস চতুর্থ উইকেট ঝড় তোলেন। তাদের ৩৬ বলের জুটি থেকে এসেছে ৭০ রান। ভয়ংকর হয়ে ওঠা এ জুটিও ভাঙেন ম্যাকার্থি, ফিঞ্চকে ফিরিয়ে। শেষদিকে টিম ডেভিডের ১৫ রানের ক্যামিও ইনিংসে ২০ ওভারে ১৭৯ রান করে অস্ট্রেলিয়া।

এদিকে ম্যাচ শুরুর আগে নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। কোভিড কাটিয়ে দলে ফিরেছেন অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন : ৬ উইকেটে জিতল পাকিস্তান

টস হেরে অজি অধিনায়ক ফিঞ্চ বলেন, 'আমরাও আগে বোলিং করতাম। আমাদের নিশ্চিত করতে হবে যে আমরা মৌলিক বিষয়গুলি সঠিকভাবে করি৷ আমরা এখনো নেট রান রেট নিয়ে কথা বলিনি। অ্যাডাম জাম্পা আগরের জায়গায় ফিরে এসেছেন। আমরা সমস্ত কারণ বিবেচনা করেছি, আমরা যে পাশে পেয়েছি তার সাথে আমরা বেশ আত্মবিশ্বাসী।'

এসময় আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি বলেন, 'আমরা প্রথমে বল করব, এটা আমাদের জন্য বড় খেলা (অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা)। দ্বিতীয় ইনিংসে আমরা কী করতে পারি তা জেনে সবসময় ভালো লাগে। ছেলেদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে, আমরা আজ বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলছি। অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে খেলার কী সুযোগ।

আরও পড়ুন : বাংলাদেশের নাটকীয় জয়

অপরদিকে ১৮০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুতেই আয়ারল্যান্ড খেই হারিয়ে ফেলে। দলীয় ২৫ রানে পাঁচ ব্যাটারকে হারিয়ে চার ওভারেই ম্যাচ থেকে ছিটকে যায় আইরিশরা।

শুরুটা হয় অ্যান্ড্রু ব্যালবার্নিকে দিয়ে। ইনিংসের স্বিতীয় ওভারে প্যাট কামিন্সের বল স্কুপ করতে গিয়ে বোল্ড হন আইরিশ অধিনায়ক।

ম্যাক্সওয়েল পরের ওভারের শুরুতেই স্টার্লিংকে ফেরান। একই ওভারে স্মিথের হাতে ক্যাচ দিয়ে ফেরেন হ্যারি টেক্টর। চতুর্থ ওভারে স্টার্ক এসে নেন আরও দুই উইকেট। তাতে বিরাট চাপে পড়ে আইরিশরা।

ষষ্ঠ উইকেটে ম্যাচে ফেরার চেষ্টা করেন লরকান টাকার ও গ্যারেথ ডিলানি। কিন্তু ১৪ রান করে ডিলানি আউট হবে ভাঙে ৪৩ রানের সে জুটি। এরপরেও টাকার লড়াইটা একাই চালিয়ে যাচ্ছিলেন ।

আরও পড়ুন : লঙ্কানদের উড়িয়ে দিল কিউইরা

কিন্তু ওপর প্রান্ত থেকে নিয়মিত উইকেট পড়তে থাকায় সেটাকে আর সাফল্যে রূপ দিতে পারেননি। ১১ বল বাকি থাকতেই ১৩৭ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ৪৮ বলে ৭১ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন টাকার।

অস্ট্রেলিয়া একাদশ :

ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড

আরও পড়ুন : আফগান-আইরিশদের ম্যাচ বাতিল

আয়ারল্যান্ড একাদশ :

পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), লোরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ব্যারি ম্যাকার্থি, ফিওন হ্যান্ড, জোশুয়া লিটল।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় রিমালে ক্ষতিগ্রস্তদের খাদ্য বিতরণ

ভোলা প্রতিনিধি : ভোলায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব...

বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : সীমান্তে সুরক্ষায় নিয়...

বিয়ে করলেন চমক

বিনোদন ডেস্ক : ছোট পর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। কোনো...

জরুরি নির্দেশনা দিলেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে সারা দ...

গাড়িচাপায় প্রাণ গেল শ্রমিকের

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় গাড়িচাপায় রা...

ইসরায়েলি হামলায় নিহত আরও শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি বর্বর হামলায় গাজা ভূখণ্ডে আরও শত...

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলে...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

কর্ণফুলীতে পড়ে নিখোঁজ ২

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের কালুরঘাট এলাকায় কর্ণফুলী নদীতে...

ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দুই দিনের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা