খেলা

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার জয় 

সান নিউজ ডেস্ক: সুপার টুয়েলভের তৃতীয় ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। রোববার পার্থে তারা ভারতকে প্রথমে ১৩৩ রানে আটকে রাখে। এরপর এইডেন মার্করাম ও ডেভিড মিলারের ব্যাটে ভর করে ১৯.৪ ওভারে জয় তুলে নেয়।

আরও পড়ুন: ক্ষমা চাইল মিয়ানমার

জিম্বাবুয়েকে হারিয়ে গ্রুপ টু'তে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছিল বাংলাদেশ। তবে ভারত ও টাইগারদের পেছনে ফেলে দিলো দক্ষিণ আফ্রিকা।

মার্করাম ৪১ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫২ রানে আউট হলেও মিলার ৪৬ বলে ৩টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এই দুইজনের বাইরে টেম্বা বাভুমা করেন ১০ রান। এই জয়ে ৩ ম্যাচ থেকে ৫ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ-২ এর পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে প্রোটিয়ারা। ৩ ম্যাচ থেকে ভারত ও বাংলাদেশের সংগ্রহ সমান ৪ পয়েন্ট করে। ভারত দ্বিতীয় ও বাংলাদেশ আছে তৃতীয় স্থানে।

রান তাড়া করতে নেমে ভারতের মতো দক্ষিণ আফ্রিকাও বিপাকে পড়ে। ৩ রানের মাথায় পর পর বিদায় নেন কুইন্টন ডি কক (১) ও রাইলি রুশো (০)। ২৪ রানের মাথায় ফেরেন অধিনায়ক টেম্বা বাভুমাও। ১০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার রান দাঁড়ায় ৩ উইকেটে ৪০! সেখান থেকে পরবর্তী ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৭ রান তুলে জয় নিশ্চিত করে। সেটা সম্ভব হয় মার্করাম ও মিলারের কারণে।

চতুর্থ উইকেটে তারা দুজন ৭৬ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ১০০ তে নিয়ে যান। হাফসেঞ্চুরি করেন মার্করাম। কিন্তু ব্যক্তিগত ৫২ রানেই তিনি ফেরেন সাজঘরে। ১২২ রানের মাথায় ট্রিসটান স্টুবস ৬ রান করে ফেরেন। তবে মিলার ও পার্নেল দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

আরও পড়ুন: করোনায় আরও ৪ জনের মৃত্যু

বল হাতে ভারতের অর্শ্বদীপ সিং ৪ ওভারে ২৫ রান দিয়ে ২টি উইকেট নেন। আর ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি। শেষ দুই ম্যাচে ভারত খেলবে যথাক্রমে বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা খেলবে পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিপক্ষে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা