রস টেলর
খেলা

রাজস্থানের মালিক আমাকে চড় মেরেছিল

সান নিউজ ডেস্ক: নিউ জিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার রস টেলর। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর একে একে বিস্ফোরক সব অভিজ্ঞতা ফাঁস করে দিচ্ছেন সাবেক এই ব্যাটসম্যান।

আরও পড়ুন: মানুষের কষ্ট লাঘবে চেষ্টা করে যাচ্ছি

তার আত্মজীবনী ‘রস টেলর: ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’-এ কদিন আগে নিউ জিল্যান্ড ক্রিকেটে বর্ণবাদের শিকার হওয়ার ঘটনা বলেছিলেন। এবার জানা গেলো, আইপিএল দল রাজস্থান রয়্যালসের এক মালিক তাকে তিন-চারবার চড় মেরেছিলেন!

টেলরের লেখনীতে ঘটনা ২০১১ সালের। মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ডাক মেরেছিলেন তিনি। তারপর হোটেলের পানশালায় এমন তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হন সাবেক এই ব্যাটসম্যান।ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে গিয়েছিলেন টেলর।

আরও পড়ুন: দেশে এখন বিচারবহির্ভূত হত্যা নেই

নিউ জিল্যান্ডের গণমাধ্যম স্টাফ টেলরের বইটির কিছু অংশ তুলে ধরেছে, রাজস্থান মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে খেলছিল। ১৯৫ রান তাড়া করতে হতো। আমি এলবিডাব্লিউ হয়ে ডাক মারলাম এবং আমরা কাছাকাছিও যেতে পারিনি। তারপর দল, সাপোর্ট স্টাফ ও ম্যানেজমেন্ট হোটেলের পানশালায় বসেছিল। লিজ হার্লি ছিলেন ওয়ার্নির সঙ্গে। রয়্যালসের মালিকদের একজন আমাকে বললো, ‘রস, আমরা তোমাকে লাখ লাখ ডলার ডাক মারার জন্য দিচ্ছি না’ এবং সে আমার মুখে তিন-চারবার চড় মারলো।

চড় মারার পর লোকটি হাসছিল, সেটা কি অভিনয় ছিল কি না বুঝতে পারছিলেন না টেলর, সে হাসছিল এবং চড়গুলো খুব জোরে ছিল না। কিন্তু আমি নিশ্চিত ছিলাম না সেটা অভিনয় ছিল কি না। ওই পরিস্থিতিতে আমি আর এটা বড় করে তুলতে চাইনি। কিন্তু আমি কল্পনাও করতে পারিনি এমন পেশাদার ক্রীড়া পরিবেশে এমন কিছু হতে পারে।

আরও পড়ুন: সরকার তেলের দাম বৃদ্ধি করেনি

প্রসঙ্গত, লুটেরু রস পৌতোয়া লোট টেলর ওয়েলিংটনের লোয়ার হাটে জন্মগ্রহণকারী নিউজিল্যান্ডীয় ক্রিকেটার। এছাড়াও তিনি নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। সচরাচর তিনি রস টেলর নামেই বৈশ্বিকভাবে পরিচিত ব্যক্তিত্ব। যুবদের আন্তর্জাতিকে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলেও অধিনায়কত্ব করেছেন তিনি। বর্তমানে তিনি পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া দলের পক্ষ হয়ে আইপিএলে খেলছেন।

এছাড়াও তিনি ২০১৩ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে রিকি পন্টিং ও অ্যাডাম গিলক্রিস্টের সাথে বিক্রিত খেলোয়াড়ের তালিকায় ছিলেন। ডিসেম্বর, ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডুনেডিনে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে তিনি তার প্রথম ও নিউজিল্যান্ডের পক্ষে ১৭তম টেস্ট ক্রিকেটার হিসেবে ডাবল-সেঞ্চুরি হাঁকান।

২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষ্যে ৮ জানুয়ারি, ২০১৫ তারিখে নিউজিল্যান্ড ক্রিকেট কর্তৃপক্ষ নিউজিল্যান্ড দলের ১৫-সদস্যের চূড়ান্ত তালিকা প্রকাশ করে। এতে তিনিও দলের অন্যতম সদস্য মনোনীত হন। ১৩ মার্চ সেডন পার্কে অনুষ্ঠিত গ্রুপ পর্বের সর্বশেষ খেলায় বাংলাদেশের বিপক্ষে খেলায় অংশ নিয়ে নিউজিল্যান্ডের ৪র্থ খেলোয়াড় হিসেবে তিনি একদিনের আন্তর্জাতিকে ৫,০০০ রানের মাইলফলকে পদার্পণ করেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা