আমরা ওদের মতো ছক্কা মারতে পারি না
খেলা

আমরা ওদের মতো ছক্কা মারতে পারি না

স্পোর্টস ডেস্ক : স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটিও ২-০ তে হেরেছে সফরকারী বাংলাদেশ। মাহমুদউল্লাহ বাহিনী প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেয়েছে।

আরও পড়ুন : শিনজো আবে মারা গেছেন

তৃতীয় টি-টোয়েন্টিতে ভালো ব্যাটিং করলেও সেটি টি-টোয়েন্টি মানের হয়নি বলে বিষয়টি স্বীকার করলেন বাংলাদেশ দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার লিটন কুমার দাস।

ব্যাটিং কোচ জেমি সিডন্স টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই পাওয়ার হিটারের অভাববোধ করেছিলেন। সিরিজ শেষে কোচের সঙ্গে সুর মেলালেন লিটন দাসও।

তিনি বললেন, উইন্ডিজ তারকাদের মতো চাইলেই ছক্কা মারতে পারে না বাংলাদেশের ব্যাটাররা, যা টি-টোয়েন্টিতে বেশি প্রয়োজন। পাওয়ার হিটিংয়ে বেশ পিছিয়ে আছে বাংলাদেশ।

আরও পড়ুন : মহাসড়কে ২৫ কি.মি. যানজট

বৃহস্পতিবার (৭ জুলাই) গায়ানায় কাইল মায়ার্সের ৩৮ বলে ৫৫ ও নিকোলাস পুরানের ৩৯ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৫ উইকেটে জয় পায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ১৪টি ছক্কার বিপরীতে বাংলাদেশের ছয় ছিল মাত্র ৬টি। আর বৃহস্পতিবারের ম্যাচে বাংলাদেশের ৫টি ছক্কার বিপরীতে উইন্ডিজ ব্যাটাররা মেরেছেন ১১টি।

মায়ার্স ও পুরান দুজনেই আলাদাভাবেই ৫টি ছক্কা হাঁকিয়েছেন।

আরও পড়ুন : ফের বাড়ছে পানির দাম

লিটন দাস বিষয়টি নজরে এনে বলেন, ‘ওরা জন্মগতভাবে অনেক শক্তিশালী। যেকোনো বড় মাঠে ছক্কা মেরে দিতে পারে। যেটা আমাদের দলের অনেকেই সামর্থ্যবান নয়। আমরা চাইলেও ওদের মতো ছক্কা মারতে পারি না। আমরা সবসময় ব্যাটিংয়ে নেমে চিন্তা করি চার মারার জন্য। আমাদের খেলায় দেখবেন চারই বেশি হয়। যেটা ওদের তুলনায়... ওরা ছয় বেশি মারে। এই পার্থক্য সবসময় থাকে।’

পাওয়ার ক্রিকেট খেলেই ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন হয়েছে বলেও জানালেন লিটন দাস।

৪১ বলে ৪৯ রানের ইনিংস খেলা তারকা ব্যাটার লিটন দাস বলেন, ‘ওরা পাওয়ার ক্রিকেট খেলে। এটি ওদের বাড়তি সুবিধা। যেটা আমরা খেলতে পারি না। আমার মনে হয়, এ জিনিসটাও অনেক সময় কাজ করে বোলারদের মাথায় যে একটু ১৯-২০ হলেই তো তারা মেরে দেবে।’

আরও পড়ুন : বিশ্বকাপে মদ নিষিদ্ধ

প্রসঙ্গত, বৃহস্পতিবার গায়ানায় আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। লিটন খেলেন ৪১ বলে ৪৯ রানের ইনিংস। ৩৮ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন আফিফ হোসেন ধ্রুব।

জবাবে ৭ রানে ব্রেন্ডন কিংকে হারালেও কাইল মায়ার্সের ৩৮ বলে ৫৫ ও অধিনায়ক নিকোলাস পুরানের ৩৯ বলে ৭৮ রানের সুবাদে ১৮.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেটে জিতে ২-০তে স্বাগতিকরা সিরিজ নিজেদের করে নেয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা