সাকিব আল হাসান
খেলা

অবশেষে দেশে ফিরছেন সাকিব

সান নিউজ ডেস্ক: অবশেষে দেশে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মা, শাশুড়ি ও তিন সন্তান অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। এই খবর জানার পরও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ বুধবার (২৩ মার্চ) সেঞ্চুরিয়ানে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটা খেলার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব।

আরও পড়ুন: সাকিব খেলছে, এটা বিরাট ব্যাপার

তবে ওয়ানডে সিরিজ শেষ করে বৃহস্পতিবার (২৪ মার্চ) দেশের বিমান ধরবেন সাকিব। এমিরেটসের একটি ফ্লাইটে তার বিমানের টিকিট কাটা হয়েছে, জানিয়েছে বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র।

তবে একই দিন সাকিবের সঙ্গে ফিরবেন আরও চার ক্রিকেটার। ওয়ানডে সিরিজ শেষে সর্বমোট পাঁচজন দক্ষিণ আফ্রিকা ছাড়বেন। তারা হলেন-সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ। সাকিব দুই ম্যাচ সিরিজের টেস্ট স্কোয়াডে থাকলেও বাকিরা সাদা পোশাকের ফরম্যাটে দলে নেই। এজন্য বৃহস্পতিবারই দেশে ফিরে আসছেন তারা। তবে মুস্তাফিজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে ভারত যাবেন নাকি আগে দেশে আসবেন সেই বিষয়টি এখনো পরিস্কার নয়।

দক্ষিণ আফ্রিকা থেকে নির্বাচক হাবিবুল বাশারসহ দলের একাধিক সদস্য গণমাধ্যমকে বলেন, ‘সাকিব কাল বৃহস্পতিবার (২৪ মার্চ) ফিরে যাচ্ছেন। তার সঙ্গে ওয়ানডে দলের সদস্য যারা টেস্ট দলে নেই তারাও চলে যাবেন। তবে সবার এক ফ্লাইটে টিকিট পাওয়া যায়নি। ভিন্ন ভিন্ন ফ্লাইটে যাবেন তারা।

এর আগে তৃতীয় ওয়ানডে না খেলেই সাকিব দেশে ফিরে আসছেন, শুরুতে এমন কথা শোনা যাচ্ছিল। কিন্তু পরে ঢাকায় পরিবারের সদস্যদের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হওয়ার খবর শুনে তৃতীয় ওয়ানডেটা খেলার সিদ্ধান্ত নেন সাকিব।

বৃহস্পতিবার সাকিব দেশে ফিরে আসলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট যে খেলতে পারবেন না, সেটি একরকম নিশ্চিত। ৩১ মার্চ থেকে ডারবানে শুরু প্রথম টেস্ট।

আরও পড়ুন: জেসন রয়ের নিষেধাজ্ঞায় রহস্য

এরপর পোর্ট এলিজাবেথে ৮ এপ্রিল থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে। তার আগে অনেকটা সময় পাওয়া যাবে। যদি এর মধ্যে পরিবারের সদস্যদের শারীরিক অবস্থা ‘দুশ্চিন্তামুক্ত’ থাকার মতো হয়ে যায়, তবে দ্বিতীয় টেস্ট খেলতে দক্ষিণ আফ্রিকায় উড়াল দিতে পারেন সাকিব।

তবে সবকিছু নির্ভর করছে তার মানসিক এবং তার পরিবারের সদস্যদের শারীরিক অবস্থার ওপর। সাকিব টেস্টে খেলবেন কিনা, সেই সিদ্ধান্ত নেওয়ার ভার তার ওপরই ছেড়ে দিয়েছে বিসিবি।

অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন সাকিব আল হাসানের মা শিরিন আক্তার। সঙ্গে একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও ছোট মেয়ে ইরাম হাসান নিউমোনিয়াতে আক্রান্ত। তারাও ভর্তি আছেন দাদির সঙ্গে। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠান্ডা-জ্বরে ভুগছেন। সব মিলিয়ে পারিবারিকভাবে বেশ সংকটময় মুহূর্ত পার করছেন টাইগার অলরাউন্ডার।

একই সঙ্গে সাকিবের শ্বাশুড়িও ক্যান্সারে আক্রান্ত। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার নাগরিক...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ফিলিপাইন

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প হয়েছে। শুক্র...

মুন্সীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ 

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

আ’লীগের মনোনয়ন বোর্ডের সভা আজ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা