খেলা

১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে একাধিক চমমের মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ওপেনিংয়ে নৈপুণ্য দেখিয়ে এবার জাতীয় দলে জায়গা করে নিলেন মাহমুদুল হাসান জয়। তবে বাদ পড়েছেন নাঈম শেখ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) ১৫ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট ক্রিকেটে বল হাতে ঝলক দেখানো এবাদত হোসেন জায়গা করে নিয়েছেন ওয়ানডে দলে। তার সঙ্গে রঙিন পোশাকে আফগানিস্তানের বিপক্ষে অভিষেকের অপেক্ষায় আছেন মাহমুদুল হাসান জয়ও।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলাপ হয়েছে। আমরা যে সিস্টেমে যাই, হেড কোচ, অধিনায়ক সবার সঙ্গে আলোচনা করেই স্কোয়াডটা রেডি করা হয়েছে। সবার সম্মতিক্রমেই স্কোয়াডটা দেওয়া হয়েছে। ইনশাআল্লাহ আমরা এই সিরিজে ভালো ক্রিকেট খেলবো।’

প্রসঙ্গত, আফগানিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ। ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে এই লিগের পয়েন্ট তালিকার শীর্ষ আটে থাকতে হবে। এজন্য আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দুই দলের জন্যই অনেক গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: ব্যাটিং তাণ্ডবের পরও খুলনার বিদায়

ওয়ানডে সুপার লিগে ভালো অবস্থায় আছে দুদলই। ১২ ম্যাচে ৮ জয়ে ৮০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বাংলাদেশ। অন্যদিকে আফগানিস্তানের ৬ ম্যাচে জয় ৬টিতেই। ৬০ পয়েন্ট নিয়ে আফগানরা তালিকার পঞ্চম স্থানে।

দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। পয়মন্ত ভেন্যুতে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। চট্টগ্রাম থেকে দুই দল টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে ঢাকায়। হোম অব ক্রিকেটে ৩ ও ৫ মার্চ হবে কুড়ি ওভারের ম্যাচ। ওয়ানডে ম্যাচ শুরু সকাল ১১টায়। আর টি-টোয়েন্টি বিকাল ৩টা থেকে।

আরও পড়ুন: সাকিবকে না নেওয়ায় ক্ষুব্ধ শিশির

এক নজরে বাংলাদেশের ঘোষিত ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরি, মাহমুদুল হাসান জয়।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

ফের গরম সবজির বাজার

নিজস্ব প্রতিবেদক: পেঁপের কেজি ৮০ টাকা শুনে অনেকটা হতভম্ব হয়ে...

নদীতে গোসলে নেমে প্রাণ হারাল শিশু

জেলা প্রতিনিধি: গাজীপুরে শীতলক্ষ্যা নদীতে গোসলে নেমে মো. ইফা...

বাংলাদেশি জেলেদের ছেড়ে দিল আরাকান আর্মি

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

যে ৬ অঞ্চলে ঝড় বইতে পারে

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা