শ্রীলঙ্কা ক্রিকেট
খেলা

শ্রীলঙ্কা দলের নতুন রূপ

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ক্রিকেটারা হলেন- দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, মিনোদ ভানুকা, চারিথ আসালাঙ্কা, মাহেশ থিকশানা, চামিকা করুনারত্নে, জেফরি ভান্ডারসে, নুয়ান থুশারা, রমেশ মেন্ডিস, প্রাভিন জয়াবিক্রমা, দুশমন্থ চামিরা, চামিকা গুনাসেকারা, দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস, নুয়ান প্রদিপ, শিরান ফার্নান্দো ও কামিন্দু মেন্ডিস।

দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন- নুয়ান থুশারা, শিরান ফার্নান্দো ও চামিকা গুনাসিকারা। তিনজনই ডান-হাতি পেসার। থুশারা ১৫টি লিস্ট ‘এ’ ম্যাচে ১১ উইকেট, শিরান ২৬ ম্যাচে ২৬টি ও গুনাসিকারা ১১টি ম্যাচে ৯ উইকেট নেন।

দলে ফিরেছেন কুশল মেন্ডিস ও জেফরি ভ্যান্ডরসে। বাদ পড়েছেন কুশল পেরেরা, হাসারাঙ্গা ডি সিলভা ও আবিস্কা ফার্নান্দো ও ধনাঞ্জয়া ডি সিলভা। ইনজুরির কারণে পুর্নবাসনে আছেন পেরেরা ও হাসারাঙ্গা। আর প্রথমবারের মতো পিতৃত্বকালীন ছুটিতে আছেন ধনাঞ্জয়া। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় দলে রাখা হয়নি আবিস্কার। আর ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি লাহিরু কুমারা ও কালানা পেরেরা।

এদিকে, প্রাথমিক দলে না থাকলেও মূল দলে সুযোগ হয়েছে দিনেশ চান্ডিমাল, নুয়ান প্রদীপ ও কামিন্দু মেন্ডিসের। প্রাথমিক দলে ছিলেন আরও তিন নতুন মুখ কালানা পেরেরা, জানিথ লিয়ানাগে ও কামিল মিশারা। এদের মধ্যে করোনা পজিটিভ পেরেরা ও মিশারার। আগামী রোববার পাল্লেকেলে শুরু হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে পরের দুই ম্যাচ ১৮ ও ২১ জানুয়ারি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু কাল

নিজস্ব প্রতিবেদক: অবশেষে আগামীকাল থেকে স্বাভাবিক কার্যক্রমে...

ফের মেজাজ হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকে...

মুন্সীগঞ্জে কালবৈশাখী, ব্যাপক ক্ষয়ক্ষতি 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছরের মধ্যে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা