খেলা

অপ্রতিরোধ্য ব্রাজিল, মুমূর্ষু আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: নিষেধাজ্ঞায় ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারেননি নেইমার। ফলে নেইমারকে ছাড়াই সচল থাকলো সেলেসাওদের বিশ্বকাপ বাছাইয়ে অপ্রতিরোধ্য যাত্রা। অন্যদিকে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

শুক্রবার (৮ অক্টোবর) ভোরে ভেনেজুয়েলার কারাকাসের অলিম্পিক স্টেডিয়ামে ১১ মিনিটে পিছিয়ে পড়া ব্রাজিল সমতায় ফেরে ৭১ মিনিটে। মারকিনুসের গোলে পথে ফেরা সেলেসাওরা ৮৫ মিনিটে এগিয়ে যায় গাব্রিয়েল বারবোসার পেনাল্টিতে। আর দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে আন্তোনির গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। ফলে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে টানা ৯ ম্যাচে জিতলো সেলেসাওরা।

অন্যদিকে সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। সব জায়গায় এগিয়ে থাকলেও প্যারাগুয়ের রক্ষণভাগ ভাঙতে পারেনি আর্জেন্টিনা। প্রতিআক্রমণ নির্ভর ফুটবলে স্বাগতিকরাও ভয় ধরিয়েছে আলবিসেলেস্তেদের রক্ষণে। যদিও ফিনিশিংয়ের অভাবে তারাও পায়নি কোনো গোল।

দুর্ভাগ্যের বেড়াজালে আটকে পড়ায় একবারও বল জালে জড়াতে পারেনি আলবিসেলেস্তেরা। শুধু প্রথমার্ধে নয়, গোটা ম্যাচেই সুযোগের পর সুযোগ হাতছাড়া করে আর্জেন্টিনা। সুযোগ নষ্টের এই খেলা চলেছে গোটা ম্যাচেই। একইসঙ্গে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা বলের পজিশন হারিয়েছে বারবার।

গোছানো আক্রমণ হয়েছে হাতেগোনা কয়েকটি। এক মেসিই পজিশন হারিয়েছেন কয়েকবার। সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড অবশ্য সতীর্থদের দিয়ে গোল করানোর চেষ্টা করেছেন বরাবরের মতোই। কিন্তু অ্যাটাকিং এরিয়াতেই আটকা পড়েছেন মেসিরা। দি মারিয়াও ছিলেন না চেনা ছন্দে। ফলে গোলশূন্য থেকে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের প্যারাগুয়ের দাপট ছিলো বেশি। বল দখলে নিয়েছে বেশিরভাগ সময়। আক্রমণেও উঠেছে। কিন্তু অ্যাটাকিং থার্ডে গিয়ে খেই হারিয়েছে। তাছাড়া ফিনিশিংয়েও ছিলো যথেষ্ট দুর্বলতা। কখনও বল উড়িয়ে মেরেছে, কখনো আর্জেন্টিনার কড়া রক্ষণের শিকার হয়েছে।

এতো এতো সুযোগ নষ্টের পর শেষ দিকে এগিয়ে যাওয়ার ভালো সম্ভাবনা তৈরি হলেও গোলহীনভাবে শেষ হয় বিশ্বকাপ বাছাইয়ের আর্জেন্টিনা-প্যারাগুয়ের ম্যাচ।

সান নিউজ/এফএইচপি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা