খেলা

রাজস্থানকে হটিয়ে দিলো হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক: ম্যাচের ভাগ্য আগেই শেষ হয়ে গিয়েছিলো। ১২ বলে দরকার ৬ রান। ১৯তম ওভারে বল হাতে নেওয়া মোস্তাফিজুর রহমানের কী বা করার আছে তখন! অলৌকিক কিছু ঘটাতে পারলে হয়তো আশা বেঁচে থাকতো। বাংলাদেশি পেসার প্রথম বলটা ডট দিলেও পরের দুই বলে দিলেন বাউন্ডারি। অলৌকিক কিছু না ঘটে বরং সহজ জয় নিশ্চিত হয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদের। রাজস্থান রয়্যালসের বিপক্ষে যে জয়ে গাণিতিক হিসাবে এবারের আইপিএলের শেষ চারের আশা বাঁচিয়ে রেখেছে কেন উইলিয়ামসনরা।

পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে হায়দরাবাদ। সোমবার (২৭ সেপ্টেম্বর) দুবাইয়ের ম্যাচে রাজস্থানকে ৭ উইকেটে হারিয়েছে তারা। রাজস্থানের নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে করা ১৬৪ রান ৩ উইকেট হারিয়ে ৯ বল আগেই টপকে যায় হায়দরাবাদ। ফলে আইপিএলের শেষ চারের স্বপ্ন টিকে থাকলো তাদের। ১০ ম্যাচে মাত্র দ্বিতীয় জয় পাওয়া হায়দরাবাদ ৪ পয়েন্ট নিয়ে তলানিতে। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে মোস্তাফিজরা।

রাজস্থানের কাছে হারলে একরকম বিদায়ঘণ্টা বেজে যেতো হায়দরাবাদের। কারণ ১০ ম্যাচে তখন উইলিয়ামসনদের পয়েন্ট থাকতো ২। আর রাজস্থান ১০ পয়েন্ট নিয়ে উঠে যেতো চারে। সেই হিসাবে হায়দরাবাদ বাকি থাকা ৪ ম্যাচে সর্বোচ্চ ৮ পয়েন্ট পেতে পারতো। সবমিলিয়ে পয়েন্ট হতো ১০। কিন্তু রাজস্থান (১০ পয়েন্ট ধরে) বাদে শীর্ষ চারের অন্য দলগুলো- চেন্নাই সুপার কিংস (১৬), দিল্লি ক্যাপিটালস (১৬) ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (১২) পয়েন্ট তাদের চেয়ে এখনই বেশি।

দল হারলেও মোস্তাফিজ এই ম্যাচেও তার কার্যকারিতার প্রমাণ রেখেছেন। প্রথম ৩ ওভারে ১৮ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। সব মিলিয়ে ৩.৩ ওভারে তার খরচ ২৬ রান।

ডেভিড ওয়ার্নারকে বসিয়ে হায়দরাবাদ একাদশে সুযোগ দিয়েছিলো জেসন রয়কে। ইংলিশ ওপেনার সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি। ম্যাচসেরার পুরস্কার জেতা এই ব্যাটসম্যানের ৪২ বলে ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলা ৬০ রান জয়ের ভিত গড়ে দেয়। যে ভিতের ওপর দাঁড়িয়ে অধিনায়ক উইলিয়ামসন ৪১ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় হার না মানা ৫১ রানের ইনিংস খেলে জয় নিশ্চিত করেন। অভিষেক শর্মা ১৬ বলে ১ চার ও সমান ছক্কায় অপরাজিত থাকেন ২১ রানে। ১১ বলে ১৮ রান করে যান ঋদ্ধিমান সাহা। আর মোস্তাফিজের মুখোমুখি প্রথম বলে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরে যান প্রিয়াম গর্গ।

এর আগে ব্যাটিংয়ে রাজস্থানকে একাই টেনেছেন অধিনায়ক সঞ্জু স্যামসন। ৫৭ বলে ৭ বাউন্ডারি ও ৩ ছক্কায় এই উইকেটকিপার খেলেন ৮২ রানের অসাধারণ ইনিংস। ২৩ বলে ৩৬ রান করেন যশস্বী জয়সওয়াল। ২৮ বলে ২৯ রানে অপরাজিত থাকেন মহিপল লমরর।

হায়দরাবাদের সবচেয়ে সফল বোলার সিদ্ধার্থ কাউল। ৪ ওভারে ৩৬ রান দিয়ে তার শিকার ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন সন্দীপ শর্মা, ভুবনেশ্বর কুমার ও রশিদ খান।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

খাগড়াছড়িতে ৪১ প্রার্থীর মনোনয়ন দাখিল

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

খাগড়াছড়িতে নানা আয়োজনে নববর্ষ উদযাপন

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

শিবগঞ্জে তেলের গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি তেলে...

বজ্রপাতে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি : ঝালকাঠিতে বজ্রপাতে সিহাব জমাদ্দার (১৫) নামে...

মুন্সীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ...

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় বিদ্যুৎস্পৃষ...

কেএনএফের আরও ৯ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি : বান্দরবানের রুমায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের 

জেলা প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা