খেলা

পাতানো ম্যাচের শাস্তি চ্যালেঞ্জ করে আপিল করবে আরামবাগ

নিজস্ব প্রতিবেদক: আরামবাগ ক্রীড়া সংঘ দেশের ক্রীড়াঙ্গনে ঐতিহ্যবাহী ক্লাব। বিশেষ করে ঘরোয়া ফুটবলে তাদের দীর্ঘ দিনের ইতিহাস।

সাম্প্রতিক সময়ে অবশ্য প্রিমিয়ার ফুটবল লিগে (বিপিএল) উঠা-নামার মধ্যে ব্যস্ত থাকলেও আজ এক কলঙ্কের সাক্ষী হলো ক্লাবটি। স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্লাবকে এক ধাপ অবনমন এর পাশাপাশি কয়েকজন খেলোয়াড় ও কর্মকর্তাদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে।

ক্লাবটির বর্তমান সাধারণ ইয়াকুব আলী বাফুফের ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তের ব্যাপারে বলেন, ‘আমরা অবশ্যই আপিল করব। আশা করি বাফুফে আমাদের আপিল বিবেচনা করবে।’

বাফুফের ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তের বিপরীতে আপিল করার সুযোগ রয়েছে। আপীল কমিটি ভুক্তভোগীর আবেদন এবং ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়।

আরামবাগ ক্লাবে এবার চলতি মৌসুমের শুরুতে পরিচালনা ও ব্যবস্থাপনায় ছিলেন নতুন কর্মকর্তারা। তারা পৃষ্ঠপোষকতার পাশাপাশি দলীয় ব্যবস্থাপনাও করেছেন। তাদের মাধ্যমেই আরামবাগে ফিক্সিংয়ের সম্পৃক্ততা। গণমাধ্যমের রিপোর্ট ও বাফুফের তদন্তের শুরুতেই আরামবাগের প্রকৃত সংগঠকরা ফিরে আসেন এবং পৃষ্ঠপোষকদের ক্লাব থেকে বাদ দেন।

বাফুফের দেয়া শাস্তিতে বেশির ভাগই আগে ক্লাবের সঙ্গে জড়িত থাকাদের এবং তাদের মাধ্যমে আসা বিদেশি কোচিং স্টাফ ও ফুটবলাররা।

বাফুফের শাস্তি নিয়ে ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদকের মন্তব্য, ‘স্পট ফিক্সিং করেছে ব্যক্তি। ব্যক্তিদের শাস্তি দেওয়া হয়েছে বা হোক। ব্যক্তির জন্য প্রতিষ্ঠানকে সেভাবে দোষী সাব্যস্ত করা ঠিক হয় না।’

আরামবাগ ক্লাবকে বাফুফে স্পট ফিক্সিং ও ম্যাচ ম্যানুপুলশেনের জন্য সিনিয়র ডিভিশনে নামিয়েছে। দুই বছর এই পর্যায়ে খেলতে হবে তাদের। বাফুফের এই সিদ্ধান্ত পুর্নবিবেচনার জন্যই আরামবাগ ক্রীড়া সংঘ আবেদন করবে।

ক্লাবের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর এজাজ ব্যক্তিগত কাজে ঢাকার বাইরে। তিনি ক্লাবের শাস্তি প্রসঙ্গে বলেন, ‘আমি ঢাকার বাইরে রয়েছি। ঢাকায় ফিরে ক্লাবে সবার সাথে আলোচনা করে আমাদের পরবর্তী করণীয় ঠিক করব।’

আরামবাগ ক্লাব দেশের প্রথম ক্লাব যারা বিদেশ থেকে নিয়ে এসেছে ট্রফি। ১৯৮১ সালে নেপালের আনফা কাপে আরামবাগ রানার্স আপ হয়েছিল। সেটিই ছিল স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশের কোনো ক্লাবের প্রথম কোনো ট্রফি।

সাম্প্রতিক সময়ে স্বাধীনতা কাপে আরামবাগ কোচ মারুফুল হকের অধীনে স্বাধীনতা কাপ ট্রফি জিতেছিল শুধু দেশীয় ফুটবলার দিয়ে। আরামবাগ থেকে দেশের অনেক ফুটবলার বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছেন। জাতীয় দলেও আরামবাগের সরবারহ ছিল অনেক।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা