খেলা

ব্যাঙ্গালুরুর ড্রয়ে বিপাকে বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক: এএফসি কাপের দক্ষিণ এশিয়ান জোনের গ্রুপ পর্বের ম্যাচে পয়েন্ট হারালো বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

আজ শনিবার মালদ্বীপের মালেতে নিজেদের দ্বিতীয় ম্যাচে বসুন্ধরা কিংস ভারতের ব্যাঙ্গালুরু এফসির বিরুদ্ধে গোলশুন্য ড্র করেছে। এই ড্রয়ে দুই ম্যাচ শেষে বসুন্ধরা কিংস টেবিলের শীর্ষে থাকলেও আজ রাতে ভারতের আরেক ক্লাব মোহনবাগান মাজিয়া স্পোর্টসকে হারালে তখন ছয় পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে থাকবে কিংস।

আগের ম্যাচে স্বদেশি মোহনবাগানের বিরুদ্ধে ০-২ গোলে হেরেছিল ব্যাঙ্গালুরু। এই ম্যাচে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ভিন্ন কৌশলে এক পয়েন্ট আদায় করে নিয়ে কাগজে কলমে এখনো টুর্নামেন্টে টিকে রইল সুনীল ছেত্রীর দল।

রাতে মোহনবাগান জিতে গেলে অবশ্য টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে ছেত্রীদের।


বসুন্ধরা কিংস এই ম্যাচে কিছুটা দুর্ভাগ্যের শিকার বলতেই হবে। বল পজেশন, আক্রমণ সব কিছু ঠিকঠাক থাকলেও শুধু গোলটিই করতে পারেনি। ব্যাঙ্গালুরু এফসি বসুন্ধরার দুই ফরোয়ার্ড আর্জেন্টাইন বেসেরা এবং ব্রাজিলিয়ান রবসনকে দুর্দান্তভাবে মার্কিং করে।

এরপরও এই দুই ফরোয়ার্ড মাঝে মধ্যে নিজেদের ঝলক দেখানোর চেষ্টা করেছেন। বিশেষ করে ব্রাজিলিয়ান রবসন রবিনহো ব্যতিব্যস্ত রাখেন ব্যাঙ্গালুরুর রক্ষণভাগ ও গোলরক্ষক গুরপ্রিত সিংকে।

ব্যাঙ্গালুরুর এক পয়েন্ট পাওয়ার পেছনে যথেষ্ট অবদান তাদের জাতীয় দলের গোলরক্ষক গুরপ্রিতের। ২৫ মিনিটে রবসনের দুর্দান্ত শট দারুণ দক্ষতায় ফেরান তিনি। রবসনকে অতিরিক্ত পাহারা দেয়ায় বক্সের আশেপাশে ফ্রি কিক পেয়েছে কয়েকটি বসুন্ধরা। কিন্তু সেই ফ্রি কিক থেকে গোল আদায় করতে পারেননি অস্কারের শিষ্যরা।

বসুন্ধরা কিংসের বিদেশি ফুটবলাররা উচু মানের হলেও ব্যাঙ্গালুরুর ভারতীয় ফুটবলারদের মান বাংলাদেশের ফুটবলারদের চেয়ে ভালো। সেটি এই ম্যাচে স্পষ্ট। পাশাপাশি বসুন্ধরার দুই ল্যাতিন ফুটবলারকে সফল মার্কিং করায় এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে ব্যাঙ্গালুরু।

দ্বিতীয়ার্ধে কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন পূর্ণ তিন পয়েন্টের জন্য সব চেষ্টাই করেছেন। কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দল। ৭০ মিনিটে বিপলুর বাড়ানো বলে কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের নেয়া শট গুরপ্রিত প্রথম দফায় এক হাত দিয়ে সেভ করেন। সেই বল গোললাইন থেকে ব্যাঙ্গালুরুর আরেক ডিফেন্ডার ক্লিয়ার করেন, সেই ক্লিয়ার আবার আরেক দফায় বিপদমুক্ত করেন গুরপ্রিত।

সুনীল ছেত্রীর নেতৃত্বাধীন ব্যাঙ্গালুরু এফসি কাউন্টার অ্যাটাক করেছে মাঝে মধ্যে। বিশেষ ৭৫ থেকে ৯০ মিনিটের মধ্যে ব্যাঙ্গালুরু গোলের প্রাণান্ত চেষ্টা করে। বসুন্ধরা কিংস শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার পেছনে গোলরক্ষক আনিসুর রহমান জিকোকেও অবদান দিতে হয়। তিনি শেষ দিকে কয়েকটি দুর্দান্ত সেভ করেছেন।

ব্যাঙ্গালুরু এফসিকে দুর্দান্ত ফর্মে থাকা বসুন্ধরা কিংস হারাতে ব্যর্থ হলো। এর আগে সুনীল ছেত্রীর ব্যাঙ্গালুরুকে ২০১৭ সালে ঢাকা আবাহনী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২-০ গোলে হারিয়েছিলো।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা