খেলা

‘বিপর্যয় দেখে আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে’

সাননিউজ ডেস্ক: একসময় ব্রাদার্স ইউনিয়নের বেশ নামডাক ছিলো। কারণ আবাহনী-মোহামেডানের বাইরে তৃতীয় শক্তি হিসেবে চিনতো। দুই পরাশক্তি দলের বিপক্ষে চোখ রাঙানি দিয়ে খেলতো গোপিবাগের দলটি।

কিন্তু গত বেশ কয়েক বছর ধরেই ধুঁকছিল তারা। আর এবার তো নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো প্রিমিয়ার ফুটবল লিগ থেকে অবনমিত হয়ে গেলো ব্রাদার্স ইউনিয়ন!

আগের দিন অবনমন নিশ্চিত হয়েছে আরামবাগ ক্রীড়া সংঘের। আর আজ (মঙ্গলবার) দ্বিতীয় ও শেষ দল হিসেবে কমলা জার্সিধারীদের অবনমন নিশ্চিত হলো। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাদা মাঠে মুক্তিযোদ্ধার কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে ব্রাদার্স ইউনিয়ন নিচের সারির লিগে নেমে গেছে।

২১ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে অবনমন নিশ্চিত হলো তাদের। ব্রাদার্সের এমন বিপর্যয়ে হতাশ দলটির সাবেক কোচ ও খেলোয়াড় হাসানুজ্জামান বাবলু। বাংলা ট্রিবিউনকে তিনি বলেছেন, ‘দলের এমন বিপর্যয় দেখে আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।

কোনও সময় ভাবিনি এমন দিন দেখতে হবে। যে দলটি একসময় ত্রাস সৃষ্টি করেছে, সেই দলটির কিনা প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হতে হয়েছে!’

১৯৭৫ সালে প্রথম বিভাগ ফুটবল লিগ দিয়ে ব্রাদার্স ইউনিয়নের যাত্রা শুরু। আস্তে আস্তে দুই সমর্থকপুষ্ট দলের বাইরে আলাদা ভাবমূর্তি গড়ে ওঠে। ২০০৪ সালে সৈয়দ নাইমুদ্দিনের কোচিংয়ে ট্রেবল সাফল্য আসে।

জাতীয় লিগ, প্রিমিয়ার লিগ ও বরদুলই ট্রফি জিতেছিল। এছাড়া ফেডারেশন কাপে বিভিন্ন সময়ে তিনবার চ্যাম্পিয়ন এবং আগা খান গোল্ডকাপে একবার ট্রফি জেতার রেকর্ড আছে তাদের।

সেই দলটির হয়ে ১৯৭৫ থেকে ১৯৮২ সাল পর্যন্ত খেলেছেন হাসানুজ্জামান বাবলু। এছাড়া ১৯৯৭ ও ১৯৯৮ সালে কোচিং করিয়েছেন। দলের হতাশাজনক খবর শুনে বাবলু বলেছেন, ‘আমরা সবসময় লিগে আবাহনী ও মোহামেডানের পর জায়গা করে নিতাম। আমি, সেলিম, মহসিন ও ওয়াসিমসহ অন্যরা মিলে ক্লাবে দাপটের সঙ্গে খেলেছি। এই ক্লাবের হয়ে আমরা তারকা হয়েছি। ক্লাবটাকে একটা পর্যায়েও নিয়ে এসেছিলাম। সেই দলটি অবনমিত হয়ে গেলো। যা কখনও ভাবিনি। এমনও সময় আসবে।’

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা