খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে দল নিয়ে চিন্তায় বিসিবি!

নিজস্ব প্রতিবেদক: সময় হাতে নেই বেশি একটা। এর মধ্যে নানা সমস্যা। করো চোট, কারো পারিবারিক কারণে ছুটি। দল নিয়ে নানা চিন্তায় পড়েছে বিসিবি। সামনে বিশাল প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ২৯ জুলাই বাংলাদেশে এসে ১০ দিনের সফর শেষে তড়িঘড়ি করে দেশে ফিরে যাবে তারা।

কোয়ারেন্টাইন থাকবেন তারা ৩ দিনের মতো। বাকি এক সপ্তাহে ৫টি ম্যাচ খেলবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। তড়িঘড়ি করে ঘরের মাঠে এই সিরিজের দল নিয়ে বেশ বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার দেওয়া শর্ত অনুযায়ী সিরিজ শুরুর আগে অন্তত ১০ দিন কোয়ারেন্টাইন করতে হবে সিরিজের সঙ্গে সম্পৃক্ত সকল সদস্যকে। সে হিসেবে ইতোমধ্যে কোয়েরেন্টাইনে ঢুকে পড়েছেন ম্যাচ অফিশিয়াল, গ্রাউন্ডসম্যান, হোটেল স্টাফসহ সম্প্রচারের দায়িত্বে নিয়োজিত সদস্যরা।

এ মুহূর্তে বাংলাদেশ দল আছে জিম্বাবুয়েতে। সেখানে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকায় সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদদের কোয়ারেন্টাইন করতে হবে ৩ দিন।

সুযোগ না থাকায় অস্ট্রেলিয়া সিরিজের জন্য আলাদা করে কোনও দল যে ঘোষণা করা হচ্ছে না, সেটি আগেই জানিয়েছিল বিসিবি।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে যারা আছেন, তারাই খেলবেন অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

গণমাধ্যমকে নান্নু বলেন, ‘জিম্বাবুয়েতে আমাদের যে স্কোয়াডটা আছে, সেটিই দেশে এসে জৈব সুরক্ষা বলয়ে ঢুকবে। এটিই মূলত অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টির স্কোয়াড।’ যদিও আনুষ্ঠানিকভাবে আগামীকাল (বুধবার) দল ঘোষণার কথা রয়েছে বোর্ডের।

কিন্তু বিপত্তি তৈরি হয়েছে অন্য জায়গায়। পারিবারিক কারণ আর ১০ দিনের কোয়ারেন্টাইনের মারপ্যাঁচে মুশফিকুর রহিমকে পাচ্ছে না বাংলাদেশ দল। পারিবারিক কারণে টি-টোয়েন্টি স্কোয়াডের বাইরে চলে এসেছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

লিটন দাসও অস্ট্রেলিয়া সিরিজ খেলবেন না একই কারণে। চোটের কারণে ছিটকে গেছেন তামিম ইকবাল। দলের সঙ্গে থাকলেও ইনজুরির জন্য মুস্তাফিজুর রহমানের খেলা অনিশ্চিত।

বিকল্পসহ জিম্বাবুয়েতে এখন খেলোয়াড় আছেন ১৭ জন। এই দলটিই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে। প্রশ্ন উঠেছে, জৈব সুরক্ষা বলয়ের মধ্যে টানা এক মাস কাটিয়ে এমনিতেই হাঁপিয়ে ওঠার কথা খেলোয়াড়দের। এর সঙ্গে যেভাবে পারিবারিক কারণ আর চোট সমস্যা বড় হচ্ছে, তাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে বিপদের অশনি সংকেত পাওয়া যাচ্ছে।

অজিদের বিপক্ষে ৩ দিনের কোয়ারেন্টাইনের পর এক সপ্তাহে ৫টি ম্যাচ। সে ধকল কাটিয়ে সুস্থ থাকা বড় চ্যালেঞ্জ বৈকি। ব্যস্ত সূচির প্রভাব পড়বে মাঠের লড়াইয়েও। সঙ্গে ১৭ জনের অনেকেই ফর্মে নেই। সেক্ষেত্রে ঘুরিয়ে ফিরিয়ে ১৩-১৪ জনের মধ্যে একাদশ গড়তে হবে পাঁচ ম্যাচেই। কাজটি সহজ নয়।

বোর্ডের বিপত্তি এখানেই। সিরিজটি গলার কাটা হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের সামনে। কোনরকম অজিদের বিদায় দিতে পারলে স্বস্তির ঢেকুর তুলতে পারবে আয়োজকরা।

এক নজরে অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

ঢাকা ছাড়লেন কাতারের আমির

নিজস্ব প্রতিবেদক: ২ দিনের সফর শেষে কাতারের আমির শেখ তামিম বি...

হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে ৪ নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্র...

সোনার দাম কমলো

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব...

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

১০ দিনে ৫ লাখ গাছ লাগা‌বে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা