খেলা

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান। বিশ্ব ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বের সেরা অলরাউন্ডারের কৃতিত্ব গড়া এই তারকা আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে।

দশকসেরা এই ওয়ানডে একাদশে আইসিসির পূর্ণাঙ্গ সাত দেশ থেকে জায়গা পেয়েছেন ১১ জন ক্রিকেটার। সবচেয়ে বেশি তিনজন ক্রিকেটার জায়গা পেয়েছেন ভারত থেকে। এরপর আছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা থেকে দু'জন করে ক্রিকেটার। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, বাংলাদেশ এবং শ্রীলংকা থেকে জায়গা করে নিয়েছেন একজন করে ক্রিকেটার।

দশকসেরা এই ওয়ানডে একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন মিডল অর্ডার থেকে বিধ্বংসী ওপেনার হয়ে ওঠা ভারতের রোহিত শর্মা। তার সঙ্গী হিসেবে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী ওপেনার ডেভিড ওয়ার্নারকে। তিনে রাখা হয়েছে ভারতের তিন ফরম্যাটের বর্তমান অধিনায়ক এবং বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। চারের বিবেচনায় জায়গা পেয়েছেন ৩৬০ ডিগ্রী খ্যাত সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

এরপর আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে রাখা হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ব্যাটিং অর্ডারে সাকিবের পরে থাকা এমএস ধোনি দশক সেরা এই ওয়ানডে একাদশের অধিনায়ক।

এছাড়া এই একাদশে পেস অলরাউন্ডার হিসেবে আছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেয়া বেন স্টোকস। তার সঙ্গে পেস আক্রমণে আছেন আরও তিনজন। তারা হলেন বিশ্বকাপের ফাইনালে খেলা তিন পেসার অস্ট্রেলিয়ার মিশেল স্ট্রাক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং শ্রীলংকার লাসিথ মালিঙ্গা। সাকিবের সঙ্গে স্পিন আক্রমণে দশক সেরা ওয়ানডে একাদশে রাখা হয়েছে প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহিরকে।

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, এমএস ধোনি, বেন স্টোকস, মিশেল স্ট্রাক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির এবং লাসিথ মালিঙ্গা।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

কর্ণফুলীতে বিমান বিধ্বস্তে পাইলট নিহত

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিমান ব...

ড. এম এ ওয়াজেদ মিয়া’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

বায়ার্নকে উড়িয়ে ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লে...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা