খেলা

আর্সেনালের তাণ্ডবে দিশেহারা চেলসি

স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগে টানা ৮ ম্যাচে আর্সেনাল কোন ম্যাচ জিততে পারেনি, এর মধ্যে ঘরের মাঠে চার ম্যাচের তিনটিতেই হার। অন্যদিকে বেশ ভালো ফর্মেই ছিল চেলসি। তবে লন্ডন ডার্বিতে এমন বাজে ফর্মে থাকা আর্সেনালের কাছে পাত্তায় পেলো না ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। শেষ দিকে আবার পেনাল্টিও মিস করে ব্লুজরা। এমিরেটসে এদিন চেলসিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে ৯ম ম্যাচে এসে প্রিমিয়ার লিগে জয় পেল আর্সেনাল।

টানা ৮ ম্যাচ জয়হীন থাকা আর্সেনালের বিপক্ষে জয় নিয়েই ভাবছিল চেলসি। কিন্তু ঘরের মাঠে নগরপ্রতিদ্বন্দ্বিদের একচুল ছাড় দেননি মিকেল আর্তেতার দল। ম্যাচের শুরু থেকেই ব্লুজদের চাপে রাখে গানার্সরা। অবশ্য ম্যাচে প্রথম বড় সুযোগ পায় চেলসিই, কিন্তু মেসন মাউন্টের বাঁকানো শট গোলপোস্টে লেগে ফিরে আসলে এমিরেটসে লিড নেওয়া হয়নি ল্যাম্পার্ডের দলের।

আক্রমণ প্রতি আক্রমণে ঠাসা ম্যাচে প্রথমার্ধের ৩০ মিনিটে অবশ্য এগিয়ে ছিল আর্সেনালই। আর এমন দুর্দান্ত আক্রমণাত্মক খেলার প্রতিদান আসে ম্যাচের ৩৩ মিনিটে, আর্সেনাল ডিফেন্ডার টিয়েরনিকে ডি বক্সের ভেতর ফাউল করেন চেলসি ডিফেন্ডার রিস জেমস। আর তাতেই আর্সেনালকে পেনাল্টি উপহার দেন রেফারি, স্পট কিক থেকে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন লাকাজেথ।

প্রথমার্ধ শেষের মাত্র মিনিট খানেক আগে আর্সেনালের লিড দ্বিগুণ করেন গ্রানিত শাকা। সাকাকে ফাউল করে কান্তে আর্সেনালকে ফ্রিকিক উপহার দেন, আর সেখান থেকে ফ্রিকিকে দুর্দান্ত এক গোল করেন শাকা। আর্সেনাল ২-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬ মিনিটে অভিষিক্ত তরুণ এমিলি স্মিথের অ্যাসিস্ট থেকে দুর্দান্ত গোল করে আর্সেনালকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন বুকায়ো সাকা। আর তাতেই এক প্রকার ম্যাচ শেষ হয় যায় চেলসির। ম্যাচের শেষ দিকে চতুর্থ গোলের দেখাও প্রায় পেয়ে গিয়েছিল আর্সেনাল। কিন্তু এলনের নেওয়া শট গোলপোস্টে লেগে ফিরে আসলে ব্যবধান ৪-০ করা হয়নি গানার্সদের।

তবে শেষ ১০ মিনিটে দুর্দান্ত খেলা চেলসির হারের ব্যবধান কমান টামি আব্রাহাম। কলাম হাডসন অডইয়ের অ্যাসিস্ট থেকে ম্যাচের ৮৫ মিনিটে গোল করে ব্যবধান ৩-১ করেন আব্রাহাম। নির্ধারিত সময়ের ৯০ মিনিটে ব্যবধান আরও একবার কমানোর সুযোগ পায় চেলসি। মেসন মাউন্টকে ডি বক্সের ভেতর ফাউল করেন মারি আর তাতেই পেনাল্টি পায় চেলসি কিন্তু স্পট কিক থেকে গোল করে ব্যর্থ হন ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো।

অন্তিম মুহূর্তের এমন মিসে শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানেই আর্সেনালের কাছে হারতে হয় চেলসিকে। এই জয়ের পরেও পয়েন্ট টেবিলের ১৪ নম্বরে আর্সেনাল। লিগে ১৫ ম্যাচে ৫টি জয়, ২টি ড্র আর ৮ হারে ১৭ পয়েন্ট গানার্সদের, অন্যদিকে সমান ম্যাচে ৭ জয় আর চারটি করে ড্র ও হারে ২৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে চেলসি।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

কুষ্টিয়ায় বৃত্তি পেল ১৬০ স্কুল শিক্ষার্থী

কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া প্রতিনিধি:

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৬

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলার তেঁত...

বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩

জেলা প্রতিনিধি: বাগেরহাটে ট্রাকচাপায় ইঞ্জিনচালিত ভ্যানের ৩ য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা