জিএম কাদের (ফাইল ছবি)
রাজনীতি

ক্ষতিগ্রস্তদের জন্য অস্থায়ী মার্কেট করুন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করুন। বিনা সুদে অথবা স্বল্প সুদে ঋণ দিয়ে তাদের ব্যবসায়ে ফেরাতে হবে। প্রয়োজনে ব্যবসায়ীদের জন্য অস্থায়ী মার্কেট তৈরি করে দেওয়া হোক, যাতে ঈদের আগে তারা কিছু বেচাকেনা করতে পারেন। এতে কিছুটা হলেও ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে পারবেন তারা। আবারও বেঁচে থাকার স্বপ্ন দেখতে পারবেন।

আরও পড়ুন: দুই ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল

বুধবার (৫ এপ্রিল) দুপুরে বঙ্গবাজার পরিদর্শনে যান জিএম কাদের। এসময় তিনি ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা বলেন। পরে জাপা চেয়ারম্যান সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সমবেদনা জানিয়ে জিএম কাদের বলেন, একটার পর একটা দুর্ঘটনা ঘটেই চলেছে। এ অগ্নিকাণ্ডে কয়েক হাজার পরিবার নিঃস্ব হয়ে গেছে। সবার জানমালের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব। সরকার এ দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। এ ব্যর্থতা বেড়েই চলছে।

তিনি বলেন, এ বছরে আরও কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। কিন্তু কী কারণে ঘটেছে এবং সরকার কী ব্যবস্থা নিয়েছে, তা কেউ জানে না। এমন ঘটনা যেন আর না ঘটে, সেজন্য সরকারের যা করা উচিত ছিল, তা কি করা হয়েছে? কেউ এসব জানে না। মনে হচ্ছে, কারও জবাবদিহিতা নেই। যার যেভাবে ইচ্ছা, সেভাবেই দেশ চালাচ্ছেন।

আরও পড়ুন: রাতের আঁধারে আল-আকসায় হামলা

সরকারের বিভিন্ন মন্ত্রনালয় ও অধিদপ্তর আছে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, সবারই আলাদা দায়-দায়িত্ব আছে। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া সরকারের প্রধান কাজ। রিকশাওয়ালা, শ্রমিক ও মজুর ট্যাক্স দিয়ে সরকারকে টিকিয়ে রেখেছেন। সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় চলছে সরকার। কিন্তু তাদের দুঃখ সরকার বোঝে না।

জিএম কাদের আরও বলেন, আমরা সংসদে ব্যবসায়ীদের দুঃখ-কষ্টের কথা তুলে ধরবো। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের স্বার্থে আমরা সবসময় কাজ করবো।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

নদীতে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে মো. আব্দ...

মসজিদে আগুনে পুড়ে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় একটি মসজিদে বাইরে থেকে তালা আট...

দ্বিজেন্দ্রলাল রায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা