ফেনীতে ১০ বছর পর হচ্ছে  জাপার সম্মেলন
রাজনীতি

ফেনীতে ১০ বছর পর হচ্ছে  জাপার সম্মেলন

ফেনী প্রতিনিধি : আগামী ২৯ মার্চ (মঙ্গলবার) অনুষ্ঠিতব্য ফেনী জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সস্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আহবায়ক কমিটি।

আরও পড়ুন : সশস্ত্র বাহিনীকে সব সময় প্রস্তুত থাকতে হবে

সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে স্বাগত জানাতে শহরের হেলিপ্যাড ফেনী পাইলট হাইস্কুল মাঠ থেকে সম্মেলনের জন্য নির্ধারিত ভেন্যূ কিং অব ফেনী কমিউনিটি সেন্টার পর্যন্ত নানা রংয়ের ব্যানার-ফেস্টুন এবং রং-বেরংয়ের পতাকায় সাজানো হবে সড়ক দ্বীপ।

হেলিপ্যাড থেকে নেতৃবৃন্দকে বিশাল মোটর শোভাযাত্রায় নিয়ে আসা হবে সম্মেলনস্থলে। দীর্ঘদিন পর হচ্ছে ফেনী জেলা জাতীয় পার্টির সম্মেলন, সে কারণে স্থানীয় নেতৃবৃন্দের মাঝে দেখা গেছে সাঁজ সাঁজ উৎসব। আছে প্রতিদ্বন্দ্বীতাও। পদ পদবি পেতে আছে গ্রুপিং-লবিংও।

সম্মেলনে আগত অতিথি নেতৃবৃন্দকে স্বাগত জানাতে হেলিপ্যাডে উপস্থিত থাকবেন জেলা জাতীয় পার্টির উপদেষ্টা ও ফেনী ৩ আসনের এমপি, পার্টির প্রেসিডিয়াম সদস্য লে.জেনারেল অবসরপ্রাপ্ত মাসুদ উদ্দিন চৌধুরী, জেলা জাপার আহবায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদসহ আহবায়ক কমিটির সিনিয়র সদস্যবৃন্দ।

আরও পড়ুন : তুরস্কে ইউক্রেনের প্রতিনিধি দল

প্রায় তিন হাজার লোকের সম্ভাব্য সমাগমকে নির্ধারণ করে আয়োজন করা হয়েছে আনুষ্ঠানিক কার্যক্রম। কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনের আগেই শেষ করা হবে জেলা-উপজেলা নেতৃবৃন্দ ও ডেলিগেটদের বক্তব্য। সম্মেলনের সভা মঞ্চে আমন্ত্রতি কেন্দ্রীয় নেতা ছাড়া কারো জন্য রাখা হয়নি আসনের ব্যবস্থা। সিনিয়র-জুনিয়র নেতৃবৃন্দের সমন্বয় করা হয়েছে সম্মেলন বাস্তবায়ন উপ কমিটি।

সম্মেলন উৎসবমুখর করতে আগতদের জন্য তৈরি করা হয়েছে রং বেরংয়ের গেঞ্জি। নারীদের জন্য করা হয়েছে বিশেষ রংয়ের শাড়ি। এছাড়া সম্মেলনে আগত সবার জন্য মধ্যাহ্নের খাবারের ব্যবস্থা রাখা হয়েছে।

আরও পড়ুন : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট

সম্মেলন সফল করতে রোববার হয়েছে প্রস্তুতি সভা। এতে সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির উপদেষ্টা ও ফেনী ৩ আসনের এমপি, পার্টির প্রেসিডিয়াম সদস্য লে.জেনারেল অবসরপ্রাপ্ত মাসুদ উদ্দিন চৌধুরী। এতে অংশ নেন জেলা জাপার আহবায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদ, জেলা জাপার যুগ্ম আহবায়ক মজিবুর রহমান বাবুল, হাজি আবু সুফিয়ান, আব্দুল ওয়াদুদ, জহির উদ্দিন মজুমদার ভিপি জহির, অ্যাড.কাজী রবিউল হক রবি, ফেনী সদর জাপার আহবায়ক আজিজুল রসুল মিলন, পৌর জাপার আহবায়ক আলম বাঁশি, পশুররাম উপজেলা জাপার সভাপতি রফিকুল ইসলাম, ছাগলনাইয়ার কাজী জাহাঙ্গীর, সোনাগাজী জাপার সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কেন্দ্রীয় যুব সংহতির সদস্য জাফর আহমেদ রাজু, জেলা যুব সংহতির সভাপতি রেজাউল গনি পলাশ, জাপা নেতা ইয়ামিন হাসান ইমন, জেলা মহিলা পার্টির আহবায়ক ফারহানা আইরিন, জেলা স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক নুর নবী খন্দকার, ফেনী জেলা জাতীয় ছাত্র সমাজের আহবায়ক জাহিদুল ইসলাম জাহিদ ও সিনিয়র যুগ্ম আহবায়ক মিনহাজ মোর্শেদ।

আরও পড়ুন : কক্সবাজার আওয়ামী লীগে গৃহবিবাদ

প্রায় দশ বছর পর অনুষ্ঠেয় ফেনী জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশের জাতীয় রাজনীতির গুরুত্বপূর্ণ মেরুকরণের দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও সাবেক সফল পররাষ্ট্র, বন ও পরিবেশ এবং পানি সম্পদ মন্ত্রী, সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং পার্টির মহাসচিব ও শ্রম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ফেনী জেলা জাতীয় পার্টির উপদেষ্টা, পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ লে.জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। এতে সভাপতিত্ব করবেন ফেনী জেলা জাতীয় পার্টির আহবায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোতাহের হোসেন চৌধুরী রাশেদ।

আরও পড়ুন : সেতুমন্ত্রীর বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ

এছাড়া সম্মেলনে জাতীয় পার্টির চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া এবং সংরক্ষিত আসনের এমপি ও পার্টির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তারসহ কেন্দ্রীয় ও স্থানীয় সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

সান নিউজে/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা