ছবি- সংগৃহীত
লাইফস্টাইল

রাশিয়ার নারীদের সৌন্দর্যের রহস্য

সান নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে রাশিয়ার নারীদের সৌন্দর্যের খ্যাতির শেষ নেই। রুশ নারীরা ত্বকের যত্নে বেশ সচেতন। তাদের গায়ের রং, শারীরিক গঠন তো বটেই, তাদের ত্বক এবং চুলের সৌন্দর্যও ঈর্ষণীয় এমনকি তাদের এই চোখজুড়ানো সৌন্দর্য নিয়ে আলোচনা কম হয় না। জেনে নিন রাশিয়ার নারীদের সৌন্দর্যের রহস্য:-

আরও পড়ুন: রোদে পোড়া ত্বকের যত্ন

১. গোলাপজলের ব্যবহার: ত্বক ভালো রাখতে গোলাপজলের উপকারিতা জানা আছে নিশ্চয়ই? এই উপকারী উপাদানই কাজে লাগান রাশিয়ার নারীরা। প্রতিদিন সকালে তারা গোলাপ জল দিয়ে মুখ পরিষ্কার করেন। এতে তাদের ত্বক টোনিং হয় ভালোভাবে।

২. বিশেষ টক ক্রিম ব্যবহার: ত্বকের যত্নে রাশিয়ার নারীদের আছে নিজস্ব কিছু উপায়। তারা ফেসপ্যাক তৈরির সময় এক ধরনের টক স্বাদের ক্রিম ব্যবহার করেন। এই ক্রিমে থাকে ল্যাকটিক অ্যাসিড। এটি ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে।

৩. ডিমের কুসুমের ব্যবহার: রাশিয়ায় সারা বছরই ঠান্ডা থাকে। যে কারণে সেখানকার আবহাওয়া থাকে ভীষণ রুক্ষ ও শুষ্ক। ত্বকের আর্দ্রতা ধরে রাখতে তাই রাশিয়ার মেয়েরা ডিমের কুসুম ব্যবহার করে। এতে ত্বকের রুক্ষতা দূর হওয়ার পাশাপাশি বজায় থাকে প্রাকৃতিক আর্দ্রতা। সেইসঙ্গে ডিমের কুসুম ত্বকে পুষ্টি পৌঁছে দেয়।

৪. শসার রসের ব্যবহার: ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কাজ করে শসার রস। সেইসঙ্গে এটি ত্বকের আর্দ্রতা ধরে রাখতেও কাজ করে। নিয়মিত এর রস ব্যবহার করলে ত্বকে বলিরেখা পড়ে না। ত্বকের শুষ্কতার জন্য লালচে বা ফোলাভাব দেখা দিলে শসার রস ব্যবহার করা হয়। এই কাজটিই যত্ন নিয়ে করে রাশিয়ার নারীরা। যে কারণে তাদের ত্বক থাকে এত সুন্দর।

৫. রাস্পবেরি রসের ব্যবহার: রাশিয়ার নারীদের ঠোঁটে অনেকটা গোলাপের পাপড়ির আভা ছড়িয়ে থাকে। এর জন্য তারা ঠোঁটে রাস্পবেরির রস ব্যবহার করে। এই ফলে থাকে প্রচুর খনিজ ও ভিটামিন। তাই এটি ব্যবহারে ঠোঁটে সঠিক পুষ্টিও পৌঁছায়। সেইসঙ্গে দূর হয় ঠোঁটের কালচে ছোপও। রাস্পবেরির রসের সঙ্গে লেবুর রস ও মধু মিশিয়ে ব্যবহার করলে বেশি ভালো ফল পাওয়া যাবে।

আরও পড়ুন: আলিয়ার রূপের গোমর ফাঁস

৬. বিটরুটের ব্যবহার: গালে প্রাকৃতিকভাবে গোলাপি আভা নিয়ে আসার জন্য রাশিয়ার নারীরা ব্যবহার করে বিটের রস। এটি হলো প্রাকৃতিক ডিটক্স এজেন্ট। ত্বকে আর্দ্রতা জোগানোর পাশাপাশি এটি ত্বকে উজ্জ্বলতা বাড়ায়। পাশাপাশি ব্রণ এবং ডার্ক সার্কেল প্রতিরোধে কাজ করে বিটরুট।

৭. সল্ট স্ক্রাব: ত্বকের সৌন্দর্য ধরে রাখতে বিশেষ এক ধরনের স্ক্রাব ব্যবহার করেন রাশিয়ার নারীরা। তারা অলিভ অয়েলের সঙ্গে লবণ মিশিয়ে এক ধরনের স্ক্রাব তৈরি করে। এরপর সেই স্ক্রাব দিয়ে ত্বক এক্সফোলিয়েট করে। যে কারণে ত্বকের মৃত কোষ ঝরে ত্বক সুন্দর হয়ে ওঠে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

সরিষাবাড়ীতে গুলিসহ পিস্তল উদ্ধার

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে দুই রাউন্ড গুলি...

এপ্রিলে সড়কে গেছে ৬৩২ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত এপ্রিল মাসে ৬৫৮টি সড়ক দুর্ঘটন...

পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

স্পোর্টস ডেস্ক : নানা নাটকীয়তার পর অবশেষে প্যারিস সেইন্ট জার...

‘তুফান’র পোস্টার প্রকাশ্যে

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা