আন্তর্জাতিক

উত্তেজক পোশাকের জন্যই বাড়ছে ধর্ষণ!

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে হিজাব বিতর্কের মধ্যেই নারীদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিজেপি বিধায়ক রেনুকাচার্য বলেছেন, মেয়েদের উত্তেজক পোশাকের জন্যই ভারতজুড়ে ধর্ষণ বাড়ছে।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, বুধবার (৯ ফেব্রুয়ারি) কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধির করা একটি মন্তব্যের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে প্রিয়াঙ্কা গান্ধি বলেছিলেন, বিকিনি অথবা ঘোমটা, জিন্স কিংবা হিজাব কে কী পরতে চায় সেটা সম্পূর্ণ তার ব্যক্তিগত সিদ্ধান্ত। একজন নারীর এই সিদ্ধান্ত নেয়ার পূর্ণ অধিকার আছে।

প্রিয়াঙ্কার এই মন্তব্যের কথা উল্লেখ করে রেনুকাচার্য বলেন, প্রিয়াঙ্কা গান্ধি একজন নারী, একজন কংগ্রেস নেতা… আমরা নারীদের মৌলিক অধিকার (হিজাব ইস্যুতে) নিয়ে প্রশ্ন তুলছি না। কেরালা এবং বম্বে হাইকোর্ট বলেছে যে স্কুল এবং কলেজগুলিতে ইউনিফর্ম বাধ্যতামূলক, সরকারও একই কথা বলেছে। ছাত্রীর (পোশাক) জন্য বিকিনি শব্দ ব্যবহার করা উপেক্ষাযোগ্য। কলেজে পড়ার সময় ছাত্রীদের ইউনিফর্ম বা এমন পোশাক পরা উচিত যা তাদের শরীরকে পুরোপুরি ঢেকে রাখে। নারীদের কিছু পোশাক পুরুষদের উত্তেজিত করে বলে ভারতে ধর্ষণের ঘটনা বাড়ছে, যা ভালো নয়। কারণ আমাদের দেশে নারীদের সম্মান আছে, আমরা তাদের মা হিসেবে গণ্য করি।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারি মাসে ভারতের কর্ণাটকের উদুপি জেলায় এক সরকারি কলেজের কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ইউনিফর্ম-সংক্রান্ত কিছু বিধি জারির পরই রাজ্যজুড়ে হিজাব বিতর্ক শুরু হয়। এ নিয়মের প্রতিবাদে মুসলিম শিক্ষার্থীরা প্রতিবাদ জানান। স্থানীয় কট্টরপন্থী হিন্দু সংগঠনগুলো এর বিরোধিতা করলেও দলিত হিন্দুদের অনেকে মুসলিম শিক্ষার্থীদের সমর্থন জানিয়ে পাশে দাঁড়িয়েছেন।

আরও পড়ুন: হিজাব নারীর অধিকার

এর মধ্যে সম্প্রতি ভারতের কর্ণাটকের প্রি-ইউনিভার্সিটি কলেজে সামনের একটি ঘটনায় মুসকান খান নামে এক ছাত্রীর একটি ভিডিও ভাইরাল হয়েছে। ছড়িয়েপড়া ভিডিওতে দেখা গেছে, হিজাব পরা মুসাকানকে ঘিরে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিচ্ছে একদল তরুণ। তাদের প্রত্যেকের কাঁধে গেরুয়া উত্তরীয়। ভয় পেয়ে গুটিয়ে না গিয়ে হিজাব পরিহিত শিক্ষার্থী পাল্টা ‘আল্লাহু আকবার’ স্লোগান দিচ্ছেন। এ সময় হিজাব পরা মুসকানের পিছু পিছু আসতে থাকে গেরুয়া স্কার্ফধারী তরুণরা। তারা মুসকানকে কলেজ ভবন পর্যন্ত অনুসরণ করে। এরপর কর্মকর্তারা মুসকানকে সেখান থেকে সরিয়ে নেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় টানা চতুর্থ দিনের মতো দেশের ও...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঈদের আমেজ শেষ হ...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা