স্বাস্থ্য

এক সপ্তাহেই মৃত্যু ১৭২৬ জনের

ফারুক আহমাদ আরিফ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে একের পর এক মানুষ। দেশে কয়েক দফায় কঠোর লকডাউন দিয়েও সংক্রমণ ও মৃত্যুর হার কমানো যাচ্ছে না। এ পর্যন্ত টিকা দেয়া হয়েছে এক কোটি ৩০ লাখের বেশি মানুষকে। টিকা নিতে সুরক্ষা অ্যাপে আজ দুপুর পর্যন্ত ২ কোটি ১৬ লাখের বেশি মানুষ আবেদন করেছেন। যার হার দাঁড়িয়েছে প্রতি মিনিটে পাঁচ হাজারের মতো। তা ছাড়া আজ থেকে সারাদেশে গণটিকার কার্যক্রম শুরু হয়েছে।

গত এক সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৭২৬ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে ৯৩ হাজার ৯১২ জন। এক সপ্তাহে সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৬০৮ জন। ১ হতে ৭ আগস্ট পর্যন্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সমন্বিত স্বাস্থ্য কেন্দ্রের তথ্যানুযায়ী এ সংখ্যা দাঁড়িয়েছে।

২০২০ সালের ১৮ মার্চ হতে আজ ৭ আগস্ট পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে ২২ হাজার ৪১১ জনের মৃত্যু হয়েছে।

করোনায় ১ আগস্ট ২৩১ জনের মৃত্যু হয়। এদিন পর্যন্ত মোট মৃত্যু হয় ২০ হাজার ৯১৬ জন। শনাক্ত হয় ১৪ হাজার ৮৪৪ জন ও মোট শনাক্ত ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন। এ দিন সুস্থ হয় ১৫ হাজার ৫৪ জন। এদিন পর্যন্ত দেশে মোট সুস্থ হয় ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন। ২ আগস্ট ২৪৬ জনের মৃত্যু হয়। এদিন পর্যন্ত মোট মৃত্যু হয় ২১ হাজার ১৬২ জনের। শনাক্ত হয় ১৫ হাজার ৯৮৯ জন ও মোট শনাক্ত ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জন। সুস্থ হয়েছে ১৫ হাজার ৪৮২ ও মোট সুস্থ ১১ লাখ ৮ হাজার ৭৪৮ জন।
৩ আগস্ট ২৩৫ জনের মৃত্যু হয়। এদিন পর্যন্ত মোট মৃত্যু হয় ২১ হাজার ৩৯৭ জনের। শনাক্ত হয় ১৫ হাজার ৭৭৬ জন ও মোট শনাক্ত ১২ লাখ ৯৬ হাজার ৯৩ জন। সুস্থ ১৬ হাজার ২৯৭ ও মোট সুস্থ ১১ লাখ ২৫ হাজার ৪৫ জন।

৪ আগস্ট ২৪১ জনের মৃত্যু হয়। এদিন পর্যন্ত মোট মৃত্যু হয় ২১ হাজার ৬৩৮ জনের। শনাক্ত হয় ১৩ হাজার ৮১৭ জন ও মোট শনাক্ত ১৩ লাখ ৯ হাজার জনের। সুস্থ ৯১০ ১৬ হাজার ১১২ জন ও মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৪১ হাজার ১৫৭ জনের। ৫ আগস্ট ২৬৪ জনের মৃত্যু হয়। এদিন পর্যন্ত মোট মৃত্যু হয় ২১ হাজার ৯০২ জনের। শনাক্ত ১২ হাজার ৭৪৪ জন ও মোট শনাক্ত ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জনের। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৮৬ জন ও মোট সুস্থ হয়েছে ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন।

৬ আগস্ট ২৪৮ জনের মৃত্যু হয়। মোট মৃত্যু হয়েছে ২২ হাজার ১৫০ জনের। শনাক্ত ১২ হাজার ৬০৬ জনের ও মোট শনাক্ত ১৩ লাখ ৩৫ হাজার ৩৬০ জন। সুস্থ হয়েছে ১৫ হাজার ৪৯৪ জন ও মোট সুস্থ হয়েছে ১১ লাখ ৭২ হাজার ৪৩৭ জন। ৭ আগস্ট মৃত্যু হয়েছে ২৬৪ জনের। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৪১১ জনে। শনাক্ত হয়েছে ৮ হাজার ১৩৬ জন নতুন রোগী। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ৪৩ হাজার ৩৯৬ জনে। সুস্থ হয়েছেন ১৬ হাজার ৩৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৮ হাজার ৮২০ জন।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রেসক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে ব...

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক: মানহানির মতো মন...

আনহার আহমেদ চৌধুরী মৃত্যুবরণ করেছেন

নিজস্ব প্রতিনিধি: ইউনিভার্সিটি অফ...

আনারের হত্যাকারীরা চিহ্নিত

নিজস্ব প্রতিবেদক : এমপি আনোয়ারুল আজীম আনারকে যারা হত্যা করেছ...

বড়াইগ্রামে দুই ব্যবসায়ীকে জরিমানা

নাটোর প্রতিনিধি: বড়াইগ্রামের বনপাড়া বাজারের বনফুল সুইটসের মা...

জাভি বরখাস্ত

স্পোর্টস ডেস্ক : মৌসুমে কোনো শিরোপা জিততে না পারায় কোচ জাভি...

বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের রাষ্ট্রীয় ব্যবস্থা ধ্বংস করার...

স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জমির দলিল হস্তান্তর

নাটোর প্রতিনিধি: নাটোর জেলা স্কাউটসের জন্য তথ্য প্রযুক্তি ভি...

যুদ্ধবিরতি চান পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : কিয়েভ এবং পশ্চিমারা বর্তমান যুদ্ধপরিস্থি...

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় ফের ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা