বিনোদন

অভিনয়েই অনিয়মিত হয়ে গিয়েছিলাম

সান নিউজ ডেস্ক: বাংলাদেশী অভিনেত্রী এবং মডেল জাকিয়া বারী মম। বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে মম গত দুবছর কম কাজ করেছেন। ইদানীং পরিস্থিতির উন্নতি হওয়ায় অভিনয়ের গতি বৃদ্ধি করেছেন। নাটকের পাশাপাশি এখন নিয়মিত সিনেমায় অভিনয় করছেন। অভিনয় এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আলোচনায় মম বলেন,

আরও পড়ুন: ফের যুদ্ধবিরতির ঘোষণা রাশিয়ার

শুটিং নিয়েই ব্যস্ত আছি। কারণ এখন করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। তাই আমিও কাজের দিকে মনোযোগ বাড়িয়ে দিয়েছি। তিনি আরও বলেন, সচেতনভাবেই কাজ করছি। যতটুকু সম্ভব স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করি। তা ছাড়া যখন যে জায়গায় কাজ করছি, সেসব জায়গায় স্বাস্থ্যবিধি অনুসরণ করার বিষয়ে জোর দেই। জীবনটা আমার কাছে বেশি মূল্যবান। তাই সুস্থ থাকা বেশি গুরুত্বপূর্ণ। তার বর্তমান সিনেমা সম্পর্কে জানতে চাইলে বলেন, সম্প্রতি রেডিও নামের একটি সিনেমায় অভিনয় করছেন। নানা কারণে সিনেমাটি আমার কাছে গুরুত্বপূর্ণ। প্রথমত এটি মুক্তিযুদ্ধের গল্পের। এ ছাড়া এর মাধ্যমে রিয়াজ ভাইয়ের সঙ্গে দীর্ঘ ১৫ বছর পর অভিনয় করছি। আমার অভিনয় জীবনের শুরুতে তার সঙ্গে অভিনয়ের সুযোগ হয়েছিল একবার। এবারও তার সঙ্গে আনন্দেই অভিনয় করেছি।

তার অভিনীত আগামীকাল নামের একটি সিনেমাও মুক্তির অপেক্ষায় আছে বলেও জানান তিনি।

মম বলেন, অঞ্জন আইচের পরিচালনায় এ সিনেমায় অভিনয় করেছিলাম করোনাকাল শুরু হওয়ার আগেই। এতে আমার সহশিল্পী ছিলেন ইমন। করোনাকাল শুরু না হলে এটি অনেক আগেই মুক্তি পেত। আশা করছি, প্রেক্ষাগৃহে মুক্তি প্রতীক্ষিত এ সিনেমাটি সাড়া জাগাবে।

আরও পড়ুন: ন্যাটোতে আর যোগ দিতে চায় না ইউক্রেন

তিনি আরও বলেন, তিন বছর আগে বলিউডের একটি সিনেমায়ও অভিনয় করেছিলেন। ম্যাক্স কি গান নামের সেই সিনেমাটির সব কাজ শেষ করে দিয়েছিলাম তখনই। এর মুক্তির বিষয়টি নির্ধারণ করবেন সিনেমাটির প্রযোজক ও পরিচালক। এর বেশি তথ্য আপাতত আমার কাছে নেই।

নাটকে কম কাজ করছেন বলে তিনি বলেন, আমি তো অভিনয়েই অনিয়মিত হয়ে গিয়েছিলাম। নাটকে খুব কম কাজ করছি গত দুবছর ধরেই। একটি ধারাবাহিকে কাজ করছি। আগামী ঈদের জন্য একখণ্ডের নাটকেও অভিনয় শুরু করেছি।

আরও পড়ুন: ঢাকা-আবুধাবি চার সমঝোতা স্মারক স্বাক্ষর

জাকিয়া বারী মম ২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার সৌন্দর্য্য প্রতিযোগিতায় জয়লাভ করেন। ২০০৭ সালে তৌকির আহমেদ পরিচালিত দারুচিনি দ্বীপ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে তার আবির্ভাব ঘটে। এই চলচ্চিত্রের তার কাজের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া ২০১৫ সালে ছুঁয়ে দিলে মন ছবিতে অভিনয় করে মেরিল-প্রথম আলো পুরস্কারের দর্শক জরিপ ও সমালোচক শাখায় শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি তিনি টেলিভিশন নাটকেও কাজ করেছেন।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া ৬ দশ...

বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় পিকআপ...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্রান...

হামাসের হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা