অপরাধ
মেজর ও আইজিপির ভাই পরিচয় 

চট্টগ্রামে ২ প্রতারক আটক

মোহাম্মদ জুবাইর, চট্টগ্রাম: র‌্যাবের কথিত মেজর ও আইজিপির ভাই পরিচয় ব্যবহার করে হুমকি প্রদানকারী ২ প্রতারককে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। সোমবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: গ্যাসের দাম বাড়ানোর সুপারিশ

র‌্যাব-৭ জানায়, গত ১৬ মার্চ একটি গণমাধ্যমে প্রচারিত সংবাদের প্রেক্ষিতে জানতে পারে, কতিপয় ব্যক্তি অসাধুভাবে র‌্যাবের মেজর ও পুলিশ প্রধানের ছোট ভাই পরিচয় দিয়ে অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার আশায় অনৈতিক কার্যক্রম করে র‌্যাব ও পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করে আসছে। যার ফলে জনসাধারণের মনে র‌্যাব ও পুলিশ বাহিনীর প্রতি নেতিবাচক মনোভাব সৃষ্টি হচ্ছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে, র‌্যাব-৭, চট্টগ্রাম ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি শুরু করে। নজরদারির এক পর্যায়ে গত ২০ মার্চ ২০২২ তারিখে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর খুলশীর নাসিরাবাদ এলাকায় ২ ব্যক্তি নিজেদেরকে র‌্যাবের মেজর এবং পুলিশ প্রধানের ছোট ভাই হিসেবে জনগণের সামনে পরিচয় তুলে ধরছে।

আরও পড়ুন: ১৩৩ যাত্রীসহ চীনে বিমান বিধ্বস্ত

উক্ত তথ্যের ভিত্তিতে গত ২০ মার্চ আনুমানিক রাত ৮ টার দিকে, র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি হালিশহর হাউজিংয়ের মৃত আঃ ছাত্তার ছেলে মোঃ মিনহাজ (৩৮) ও বোয়ালখালীর পশ্চিম চরণদ্বীপের মৃত জজ মিয়ার ছেলে মোঃ আবু বশরকে (৫৫) আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা নিজেদেরকে কখনো র‌্যাবের মেজর ও কখনও পুলিশ প্রধানের ছোট ভাই পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তিকে অসাধুভাবে লাভবান করার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করত।

আরও পড়ুন: বরগুনায় গাড়িসহ মেয়র মহারাজ খাদে

ঘটনার পরিপ্রেক্ষিতে জানা যায় যে, মোঃ মিনহাজ উদ্দিন এবং আবু বশর ভুয়া পরিচয় ব্যবহার করে সাধারণ মানুষকে ভয় দেখানো এবং মিডিয়া কর্মীদের র‌্যাবের পরিচয় দিয়ে ক্ষতি করার হুমকি দিত। তারা বিভিন্ন গণমাধ্যমকে তাদের বিরুদ্ধে সংবাদ প্রচার না করার জন্য ভয় দেখায়। এই ঘটনার উপর ভিত্তি করে, উক্ত গণমাধ্যম ‘‘কখনও র‌্যাব, কখনও আইজিপির ভাই, পরিচয়ে হুমকি’’ শিরোনাম একটি সংবাদ প্রচার করে যা র‌্যাব-৭, চট্টগ্রামের দৃষ্টি আকর্ষণ করে।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

মালয়েশিয়ায় ১১ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় আরও ১১ বাংলাদেশিসহ ৫৫ অবৈধ অভিবাসী...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক : প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

সৌদিতে পৌঁছেছেন ২১০৬৩ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে এখন প...

সংলাপে বসতে প্রস্তুত রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (১৬ মে) বেশ কি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা