কিশোর গ্যাং, প্রতিকী ছবি
অপরাধ

কিশোর গ্যাংয়ের হাতে জিম্মি মির্জাপুরবাসী

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা: টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায় অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে বিভিন্ন বাইকার গ্রুপ ও কিশোর গ্যাং গ্রুপের ২ শতাধিক সক্রিয় সদস্য। যাদের নেপথ্যে রয়েছে বিভিন্ন রাজনৈতিক ও প্রভাবশালী মহল।

কিশোর গ্যাং গ্রুপের এই সন্ত্রাসীরা মোটরবাইক চালিয়ে বিভিন্ন অপরাধ করে দাপিয়ে বেড়াচ্ছে এলাকায় এলাকায়। বাইক নিয়ে অপরাধ করে সহজেই সটকে পড়ছে এই গ্রুপের সদস্যরা।

অপরদিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এলাকার স্থানীয় বড়ভাই, রাজনৈতিক ও প্রভাবশালী মহল এদেরকে ছায়ার মতো আগলে রাখছে। আর এসব কিশোর গ্যাংয়ের হতে জিম্মি এলাকার ব্যবসায়ীমহল এবং স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও এদের কাছে অসহায় হয়ে পড়েছে। উঠতি বয়সের কিশোররা এসব অপরাধের সঙ্গে জড়িত।

সড়ক মহাসড়কে দল বেঁধে বেপরোয়া মোটরসাইকেল চালানো, স্কুল-কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করা, চুরি, ডাকাতি ছিনতাই, চাঁদাবাজি, মারামারি, মাদক ব্যবসা এবং অপহরণসহ সমাজের নানা অপরাধের সঙ্গে এই গ্রুপের সদস্যরা জড়িত।

মির্জাপুর পৌরসভা ও ১৪ ইউনিয়নসহ এলাকা ভিত্তিক রয়েছে এসব কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের অবাধ বিচরণ।

জানা যায়, মির্জাপুর পৌরসভা ও ১৪ ইউনিয়নের শতাধিক স্পটে কিশোর গ্যাং গ্রুপের শতাধিক সন্ত্রাসী বাহিনী নানা অপরাধ করে যাচ্ছে।

একটি বাইকে ৩-৪ জন উঠে রাস্তা দখল করে বিভিন্ন অঙ্গ-ভঙ্গিতে মোটরসাইকেল চালিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এই ফাঁকে নিরীহ লোকজনকে জিম্মি করে তারা ছিনতাই, ডাকাতি করে সটকে পড়ে।

গুরুত্বপূর্ণ রাস্তার মোড়, স্কুল-কলেজের সম্মুখ, হাইওয়ে রোড, বিভিন্ন কোচিং সেন্টার এবং বাসাবাড়ির সামনে এদের আড্ডা।

নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিনিধির কাছে ভুক্তভোগীরা অভিযোগ করেন, পৌরসভার মির্জাপুর এস কে পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় ও এস কে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের আশপাশ, থানা রোড, বাওয়ার রোড, শহিদ মিনার রোড, পুরাতন বাস স্টেশন, মির্জাপুর বাইপাস, বাইমহাটি প্রফেসরপাড়া, কালীবাড়ী রোড, পোষ্টকামুরী জহুরবাড়ি মোড়, ডাকবাংলো, সওদাগরপাড়া, মির্জাপুর ট্রেন স্টেশন, গোড়াইল, বাওয়ার কুমারজানি, কুতুব বাজার, মির্জাপুর বাবু বাজার, সরিষাদাইর, ঢাকা-টাঙ্গাইল মাসড়কের ১০-১২ টি স্পটে কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের আস্তানা রয়েছে।

এছাড়া পৌরসভার বাইরেও ৫০-৬০ স্পটে কিশোর গ্যাং গ্রুপের শতাধিক সদস্য অপরাধ করে যাচ্ছে। ফলে এলাকায় আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে।

গত জানুয়ারি থেকে চলতি মাসের ৮ তারিখ পর্যন্ত ২২টি চুরি, ছিনতাই ১২টি, খুন চারটি, গরু চুরির ঘটনা আটটি, সাতটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে।

সর্বশেষ গত ১ ফেব্রুয়ারি পোষ্টকামুরী ও গোড়াইল গ্রামের কিশোর গ্যাং গ্রুপের মধ্যে অস্ত্রের মহড়া ও হামলার ঘটনা, ৭ ফেব্রুয়ারি মির্জাপুর থানার প্রধান গেটের কাছে কাশেম মিয়ার দোকানে চুরির ঘটনা এবং ৮ ফেব্রুয়ারি মির্জাপুর ট্রেন স্টেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র স্বপন তরফদার (৫০) কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের হাতে হামলার শিকার হন।

এ ব্যাপারে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য খান আহমেদ শুভ এমপি বলেন, কিশোর গ্যাং, বাইকার গ্রুপসহ এলাকায় মাদক ব্যবসা বেড়ে গেছে।

আইনশৃঙ্খলার উন্নয়ন এবং মাদক নিমূ‌র্লসহ কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ বলেন, স্থানীয় এমপির নির্দেশনায় কিশোর গ্যাংসহ মাদক ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের তালিকা তৈরি হচ্ছে।

আরও পড়ুন: মার্কিন কালো তালিকায় উগান্ডার পুলিশপ্রধান

অপরাধের সঙ্গে যাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যাবে কোনো অবস্থায় তাদের ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

ইসলামী ব্যাংকের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির উদোগে বৈদে...

ইইউর সঙ্গে সম্পর্ক আরও জোরদার হবে

নিজস্ব প্রতিবেদক : ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) সঙ্গে বৈশ্বিক সন...

প্রয়োজনে শুক্রবারেও স্কুল খোলা

নিজস্ব প্রতিবেদক : দেশে একেক অঞ্চলের তাপমাত্রা একেক রকম। উত্...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে তীব্র তাপপ্রবাহে হিট স্ট্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা