ছবি: সংগৃহীত
সারাদেশ

উন্নয়ন কাজের ঘোষণা দিলেন নবনির্বাচিত এমপিরা

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত ২ এমপির মধ্যে একজন সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এবং অপরজন হলেন অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে তারা এলাকার উন্নয়নে যেসব প্রতিশ্রুতি দেন তা তুলে ধরা হলো।

আরও পড়ুন: দ্বাদশ নির্বাচন ইতিহাসে লেখা থাকবে

ঠাকুরগাঁও-১ আসনে আওয়ামী লীগ মনোনীত রমেশ চন্দ্র সেন (নৌকা) ২ লাখ ৫৩১৩ ভোট পেয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫ম বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। তিনি ১৯৯৭ সালে প্রথমবার উপ-নির্বাচনে এমপি নির্বাচিত হন।

২০০১ সালে তিনি নির্বার্চিত হতে না পারলেও ২০০৮ তিনি পুনরায় এমপি নির্বাচিত হয়ে সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রীত্ব পান। ২০২৪ সাল পর্যন্ত টানা ৫ বার এমপি নির্বাচিত হন তিনি।

আরও পড়ুন: নির্বাচনী খেলা শেষ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে সাক্ষাতকালে বলেন, দেশের ও দশের উপকারে যা যা করা দরকার, তা আমি করে চলেছি। ঠাকুরগাঁও সদর উপজেলায় শতভাগ বিদ্যুৎ দিয়েছি। রাস্তাঘাট প্রায় ৯০ ভাগ করেছি। শস্য উৎপাদনে যতটা মানুষের দরকার, ততটা করতে পেরেছি।

তিনি বলেন, আমাদের স্বপ্ন হলো- বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা। সেটা করা গেলে কোনো মানুষের অভাব অনটন থাকবে না। হিংসা-বিদ্বেষ থাকবে না। মানুষ কাজ করে খাবে, কর্ম নিয়ে ব্যস্ত থাকবে। যারা চাকুরি করবে তারাও সমাজে সুখে-স্বাচ্ছন্দে থাকবে।

আরও পড়ুন: আরও ৯ মামলায় জামিন শুনানি কাল

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ৬ টি মেগা প্রকল্প বাস্তবায়ন হলে এলাকার দৃশ্যমান উন্নয়ন ঘটবে। তারপরও ঠাকুরগাঁওয়ে মেডিক্যাল কলেজ স্থাপন, পরিত্যক্ত বিমানবন্দর পুনরায় চালুকরণ এবং ঠাকুরগাঁওকে মডেল ঠাকুরগাঁও হিসেবে গড়ে তোলার জন্য কাজ করার ঘোষণা দেন তিনি।

মন্ত্রীত্ব পাবেন কিনা-প্রশ্নে তিনি বলেন, মন্ত্রীত্ব বড় কথা নয়, মুখ্য বিষয় হলো মানুষের জন্য কাজ করা। তাছাড়া এবার যদি মন্ত্রী পরিষদ ছোট করা হয়, তাহলে আশা করা ঠিক হবে না। তবে মন্ত্রী পরিষদ গতবারের মতো থাকলে ঠাকুরগাঁওয়ে আমরা মন্ত্রী পাব, এটা আশা করতে পারি।

অপরদিকে ঠাকুরগাঁও-২ আসনে নৌকার মনোনয়নে প্রথমবারের মতো নির্বাচিত হন অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন।

আরও পড়ুন: কুয়াশার কারণে শীত বাড়বে

অধ্যক্ষ মো. মাজহারুল ইসলাম সুজন (নৌকা) ১ লাখ ১৫ হাজার ৪১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ওই আসনে ৭ বার নির্বাচিত আলহাজ্জ দবিরুল ইসলামের ছেলে তিনি। দবিরুল ইসলাম ১৯৮৬ সাল থেকে টানা ৭ বার এমপি নির্বাচিত হন।

অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন তার বিজয়ের পেছনে আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের অক্লান্ত কাজের ফল হিসেবে দাবি করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গঠনের ঘোষণা দিয়েছেন এবং আমার পিতার কিছু অসমাপ্ত কাজ রয়েছে, তা বাস্তবায়ন করতে চাই।

আরও পড়ুন: ঢাকা-৪ আসনের ফল স্থগিত

তিনি আরও বলেন, আমাদের অনেক অসমাপ্ত স্বপ্ন রয়েছে, সেগুলো আমরা বাস্তবায়ন করতে চাই। তাছাড়া প্রধানমন্ত্রী বলেছেন, এবারের উন্নয়ন দৃশ্যমান হবে। এবার লক্ষ্য কর্মসংস্থান। সেজন্য কৃষিভিত্তিক শিল্প কলকারখানা করা যায় কি না, সেটার জন্য কাজ করব।

ঠাকুরগাঁও বিমানবন্দর বিষয়ে সংসদে আমার বাবাও কথা বলেছেন। ঠাকুরগাঁও-১ আসনের এমপি মহোদয়ও কথা বলেছেন। আমিও এ বিষয়ে কথা বলব। আমার নির্বাচনী এলাকা ধর্মগড় ইউনিয়নে একটি চেকপোষ্ট ছিল। সেটিও চালুর বিষয়ে অবদান রাখার চেষ্টা করব।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

বিশ্বকাপের দল ঘোষণা কাল

স্পোর্টস ডেস্ক : আসন্ন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে...

আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে সোনার দাম বেড়েছে। শনিব...

এসএসসির ফল কাল, জানা যাবে যেভাবে

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে এসএসসি পরীক্ষার ফল আগামীকাল রোবব...

বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যুৃ

জেলা প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে ২ নির্মাণশ্রমি...

রাজনীতিতে পরিত্যক্তদের আওয়াজই বড়

নিজস্ব প্রতিবেদক : রাজনীতিতে কিছু পরিত্যক্ত মানুষ আছে, যারা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা