ছবি-সংগৃহীত
সারাদেশ

ভোলায় ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট

ভোলা প্রতিনিধি : ভোলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জরিমানার প্রতিবাদে জেলা সদরে সকল ঔষধের দোকান বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা।

আরও পড়ুন : হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ২৫

আজ শনিবার বেলা ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় ঔষধ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি ভোলা শাখা।

দোকানে মেয়াদ উর্ত্তীণ ঔষধ রাখা ও চিকিৎসকদের স্যাম্পল দোকানে রেখে বিক্রির দায়ে ভোলা সদর রোডে ফাতেমা ফার্মেসীকে ১০ হাজার ও জননী ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধকিার সংরক্ষণ অধিদফতর। এর প্রতিবাদে ঔষধ ব্যসায়ীরা অনির্দিষ্টকালের জন্য জেলা সদরের সব দোকান বন্ধ করে দেয়। তাদের ৩ দফা দাবি বাস্তবায়ন না হওয়া র্পযন্ত দোকান বন্ধ রাখার ঘোষণা দেন তারা।

ঔষধ ব্যবসায়ী রিয়াদুল ইসলাম জানায়, ভোলায় ভোক্তা অধিকার অভিযানের নামে আমাদের হয়রানি করে যাচ্ছে। আমরা চিকিৎসকদের স্যাম্পল বিক্রি করতে চাই না । রিপ্রেজেটিভরা ঔষুধ দিয়ে যায় আমরা বিক্রি করি। তারা না দিলেতো আমরা বিক্রি করতাম না।

আরও পড়ুন : সরকার রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে চায়

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট ভোলা সদর সভাপতি মনসুর আলম বলেন, আমরা সরকারের নিয়ম মেনে লাইসেন্স নিয়ে ব্যবসা করি। সরকারের বাইরে আমরা কোন ব্যবসা করিনা করবোও না। প্রশাসন আমাদের বিভিন্নভাবে হয়রানি করে যাচ্ছে। এই হয়রানি প্রতিবাদে আমরা ঔষুধ ব্যাবসয়ীরা ধর্মঘট ডেকেছি।

এদিকে, সকাল থেকে জেলা সদরে সকল ঔষধের দোকান বন্ধ থাকায় ঔষধ না পেয়ে দুর্ভোগে পড়েছেন সদর হাসপাতাল সহ বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা নিতে আসা রোগীরা।

ঔষুধ কিনতে আসা ইসমাইল হোসেন নামের এক ব্যাক্তি জানান, আমার বাচ্চার হাত ভেঙ্গে গেছে। ঔষুধ শেষ হয়ে গেছে নিতে আসছি এখন দেখি দোকান বন্ধ রাতে কিভাবে ঔষুধ কি খাওয়াবো সেটাই চিন্তার বিষয়।

আরও পড়ুন : নিখোঁজের ২১ ঘন্টা পর সৌহার্দের মৃতদেহ উদ্ধার

রাজাপুর থেকে আসা শফিকুল ইসলাম বলেন, স্ত্রীকে ডাক্তার দেখিয়েছি এখন ঔসুধ কিনে বাড়ি ফিরবো, দোকানে এসে দেখি ঔষুধের দোকান বন্ধ। এই ঔষুধ এলাকার দোকানেও নেই। এখন ঔসুধ কিনতে না পারলে স্ত্রীকে সময়মতো সুস্থ করা কষ্টকর হয়ে যাবে।

তবে ভোক্তা অধকিার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরচিালক মো. মাহমুদুল হাসান জানান, শহরের সদর রোডের ঔষধের দোকানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিক্রয়যোগ্য নয় এমন ঔষধ থাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। ভোলা সদরে ৫ শতাধিক ঔষুধের দোকান রয়েছে। এসব দোকানে দৈনিক দুই কোটি টাকার ঔষুধ বিক্রি হয়ে থাকে।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

পেঁয়াজ আমদানি শুরু

জেলা প্রতিনিধি : ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি...

ইবির প্রথম বাসকে ভাস্কর্যে রূপ দেওয়ার দাবি

নজরুল ইসলাম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বাস (কুষ্টিয়...

ফ্রান্সে প্রিজন ভ্যানে হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে প্রিজন ভ্যানে অতর্কিত হামলা চাল...

গৃহকর্মী হত্যায় দম্পতির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে শিল্পী বেগম (১১) নামে এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা