সারাদেশ

স্বেচ্ছাসেবীদের টি-শার্ট বিতরণ

নিনা আফরিন, পটুয়াখালী : টুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়ন কর্তৃক স্থানীয় স্বেচ্ছাসেবী উদ্ধার কর্মীদের মাঝে টি-শার্ট বিতরণ করা হয়েছে। ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ আজ সোমবার সকালে ১২ জন স্বেচ্ছাসেবকের মাঝে এ পোশাক বিতরণ করেন।

আরও পড়ুন : ব্যবস্থা নিলে সংকট তৈরি হবে

টুরিস্ট পুলিশ জানায়, দেশ বিদেশ থেকে কুয়াকাটা সমুদ্র সৈকতে ঘুরতে আসা পর্যাটকরা সমুদ্রে গোসলে নেমে অসতর্কতাবশত সমুদ্রের তীর হতে দূরে চলে যায়। আবার অনেক সময় সাঁতার না জানার কারণে সমুদ্রের ঢেউয়ে হাবুডুবু খায়। অনেক সময় পর্যটকরা গোসল করতে নেমে আবেগে আত্মহারা হয়ে সমুদ্র তীর হতে সমুদ্রের ভিতরে চলে যায়। তখন তারা সকলেই বিপদের মধ্যে পতিত হয়। বিপদগ্রস্ত এই পর্যটকদের তৎক্ষণাৎ দ্রুততার সহিত উদ্ধার করে তীরে নিরাপদে নিয়ে আসার জন্য কুয়াকাটা সমুদ্র সৈকতের স্পিড বোড ও বীচ বাইক ব্যাবসায়ী লিটন খানের নেতৃত্বে একটি স্বেচ্ছাসেবী উদ্ধারকারী দল সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। ইতিপূর্বে তারা অনেক পর্যাটকদের অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা হতে রক্ষা করেছে। উদ্ধারকারী স্বেচ্ছাসেবী এই দলটি সার্বক্ষণিক ট্যুরিস্ট পুলিশের নির্দেশনায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করে আসছিল। ১২ জনের একটি স্বেচ্ছাসেবী উদ্ধারকারী দলকে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়ন প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে গড়ে তুলেছেন। কুয়াকাটা সমুদ্র সৈকতে যে কোন উদ্ধার অভিযান,পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সহ সকল ধরনের পর্যটন বান্ধব কর্মসূচিতে তারা টুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নকে সহায়তা করে যাচ্ছে। তাদের কাজে গতিশীলতা আনতে ও উৎসাহিত করতে এবং কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকরা যাতে উদ্ধারকারী দলকে সহজে চিনে তাদের সাহায্য নিতে পারে সেজন্য তাদের মাঝে টি-শার্ট বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ উদ্ধার কর্মীদের কাজের ব্যাপক প্রশংসা করে বলেন, তাদের কাজের এই ধারাবাহিকতা এক সময় তাদের জাতীয় স্বীকৃতি দিবে। উদ্ধারকর্মীদের উদ্ধার অভিযানে টুরিস্ট পুলিশ সব সময় পাশে আছে এবং থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আরও পড়ুন : পাকিস্তানে বজ্রপাতে নিহত ১১

এসময় আরো উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন ইনচার্জ, পুলিশ পরিদর্শক আবু শাহদাৎ মোঃ হাচনাইন পারভেজ, পুলিশ পরিদর্শক হুমায়ূন কবির, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ, স্থানীয় পর্যটক ও স্টেক হোল্ডার গন ।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উষ্ণতা ছড়ালেন পরীমনি!

বিনোদন ডেস্ক : ঢালিউডের জনপ্রিয় ও আলোচিত চিত্রনায়িকা পরীমনি...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১২ জুন) বেশ কিছু খ...

ভোলায় মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি

ভোলা প্রতিনিধি : ভোলার উপকূলীয় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চি...

হজ্জের শেষ ফ্লাইট আজ

নিজস্ব প্রতিবেদক: চলতি এই বছরের প...

কুয়েতে ভবনে আগুন, নিহত ৩৯

আন্তর্জাতিক ডেস্ক : কুয়েতের দক্ষিণাঞ্চলীয় মানগাফ শহরে একটি ভ...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: অবশেষে ঢাকায় দেখা গেলো স্বস্তির বৃষ্টি। অন...

যানজট নিরসনে ড্রোন ক্যামেরা উড়বে

জেলা প্রতিনিধি: হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্...

ট্রান্সফরমারের কয়েল চুরি

জেলা প্রতিনিধি: মেহেরপুর জেলার গা...

ঈদে খোলা বিএসএমএমই’র জরুরি বিভাগ

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল আজহ...

মেট্রোরেল নতুন সময়ে চলবে 

নিজস্ব প্রতিবেদক: সরকার নির্ধারিত অফিসের নতুন সময়সূচির কারণে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা