ছবি : সংগৃহিত
সারাদেশ
সান নিউজে সংবাদ প্রকাশ

শিশু নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের বোয়ালমারীতে নলকূপের হাতল চুরির অভিযোগে দুই শিশুকে অমানবিক নির্যাতনের ঘটনায় থানায় মামলা হয়েছে।

আরও পড়ুন: সাংবাদিকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

শুক্রবার (৯ জুন) দিবাগত রাতে এক শিশুর বাবা মো. আলীবার শেখ বাদি হয়ে এক ইউপি সদস্যসহ ৫ জনের উল্লেখ করে অজ্ঞাত আরো ২/৩ জনের নামে মামলা করেছেন। মামলা নম্বর ৭। ওই রাতেই মামলার ৪ নম্বর আসামি হাবিল খানকে (৪৫) গ্রেফতার করে ৩ দিনের রিমান্ড চেয়ে গতকাল শনিবার আদালতে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, সম্প্রতি উপজেলার গুনবহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চাপলডাঙ্গা গ্রামের ইউপি সদস্য নাজমুল শেখের বড় ভাই নজরুল শেখের একটি নলকূপের হাতল চুরির ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে ইউপি সদস্য মো. নাজমুল শেখ, তার ভাই নজরুল শেখ ও একই গ্রামের হাসান খন্দকারসহ কয়েকজন চুরির অভিযোগে সুমন শেখ (১১) এবং সৌরভ আলী (১১) নামে দুইটি শিশুকে পায়ে লোহার শিকল বেঁধে গত মঙ্গলবার (৬ জুন) দুপুরে স্থানীয় নাজমুল মেম্বরের ধানের চাতালে প্রচন্ড দাবদাহের মধ্যে চিৎ করে শুইয়ে কাঠ ও বাঁশ দিয়ে বেধড়ক মারধর করে। সুমন শেখ ওই ইউনিয়নের চাপলডাঙ্গা গ্রামের রিক্সা চালক মিন্টু শেখের ছেলে। অপর শিশু সৌরভ আলী একই ইউনিয়নের মুক্তারপুর গ্রামের কৃষক আলীবর শেখের ছেলে। নির্যাতনকারীরা প্রভাবশালী হওয়ায় ঘটনার দুইদিন পরেও ভয়ে মুখ খুলছিলো না ভুক্তভোগী ওই দুই পরিবার।

আরও পড়ুন: পদ্মা সেতু হয়ে যশোর যাবে ট্রেন

নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে বিষয়টি নিয়ে শুক্রবার অনলাইন নিউজ পোর্টাল সান নিউজ-এ ‘চুরির অভিযোগে দুই শিশুকে শেকলে বেঁধে নির্যাতন’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে তাদের নির্দেশে শুক্রবার দিবাগত রাতে শিশু সৌরভ আলীর বাবা আলীবর শেখ বাদি হয়ে গুনবহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাজমুল শেখকে (৩৫) ১ নম্বর আসামী করে থানায় ১৪৩/৩৪২/৩২৩/৩২৫/৩০৭/৩৭/৫০৬/১১৪ পেনাল কোড ধারায় মামলা দায়ের করেন। মামলার এজাহারভুক্ত অন্যান্য আসামিরা হলেন- ইউপি সদস্য নাজমুল শেখের বড় ভাই নজরুল শেখ (৪০), চাপলডাঙ্গা গ্রামের হাসান খন্দকার (২৫), হাবিল খান (৪৫), রকিবুল খন্দকার (২০)। পুলিশ হাবিল খানকে পুলিশ গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছেন।

আরও পড়ুন: অবশেষে মায়ের পাশে সমাহিত হলেন

মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক মো. আব্দুর রহমান বলেন, মামলার এক আসামিকে গ্রেফতার করে তিন দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। নির্যাতিত দুই শিশুকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে শিশু দুটিকে খাবার ও নতুন কাপড় চোপড় কিনে দেওয়া হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

এ ব্যাপারে ফরিদপুরের বোয়ালমারী-আলফাডাঙ্গা-মধুখালি অঞ্চলের সার্কেল এএসপি সুমন কর জানান, এ ঘটনায় দোষী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। এখন পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আ...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

লিফট কিনতে ফিনল্যান্ড গেলেন ঢাবির প্রো-ভিসি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন ভবনের...

লন্ডনে ফের মেয়র হলেন সাদিক খান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যের র...

ইয়াবাসহ গ্রেফতার ১

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলায় ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা