ছবি : সংগৃহিত
সারাদেশ
পাবনা আইডিয়াল নার্সিং কলেজ

আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন

নিজস্ব সংবাদদাতা : আমাদের নার্স আমাদের গর্ব এই শ্লোগানে পাবনা আইডিয়াল নার্সিং কলেজের উদ্যোগে নানা আয়োজনে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়েছে।

আরও পড়ুন : উলিপুরে ১০ জুয়াড়ি গ্রেফতার

এ উপলক্ষে শুক্রবার (১২ মে) দিনব্যাপী র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সকাল ৮ টার দিকে শালগাড়ীয়ার হাসপাতাল রোডস্থ আইডিয়াল নার্সিং কলেজ ক্যাম্পাস থেকে ঘোড়ার গাড়ি নিয়ে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সিভিল সার্জন হয়ে পুনরায় ক্যাম্পাসে এসে শেষ হয়। পরে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

পাবনা আইডিয়াল নার্সিং কলেজের প্রিন্সিপাল হোসনেয়ারা পারভিনের সভাপতিত্বে, আইডিয়াল নার্সিং কলেজের পরিচালক মো. আবু দাউদের সার্বিক সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, নার্সিং সার্ভিসেস রংপুর বিভাগের সহকারী পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন : কিশোর গ্যাংয়ের হামলায় দম্পতি আহত

প্রধান অতিথির বক্তব্যে তিনি নার্সের জনক ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জীবনী নিয়ে আলোচনা করে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, নার্সরা রোগীদের সবচেয়ে কাছের হয়। কারণ তারা সবসময় রোগীদের নিকট থাকেন। তাই নিজেদের কখনো ছোট মনে করবেন না। পড়াশুনার মাধ্যমে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে। আমরা চাই তোমরা (শিক্ষার্থীরা) দেশের মানুষের জন্য কাজ করো।

আমাদের যেন কখনো কেউ বলতে না পরে, আপনারা তাদের কি শিখিয়েছেন। পড়াশুনা শেষ করে চাকরি জীবনে মানুষের সেবায় নিবেদিত প্রাণ হতে হবে। দরিদ্র মানুষের বিনা টাকায় সেবা দেওয়ার ব্যবস্থা করবে। ফ্লোরেন্স নাইটিঙ্গেলের আদর্শ এবং নিয়মনীতিকে অনুসরণ করে সামনের পথ এগিয়ে চলার আহবান জানান তিনি।

আরও পড়ুন : রড চাপায় শ্রমিকের মৃত্যু

বিশেষ অতিথি ছিলেন, পাবনা আইডিয়াল গ্রুপের পরিচালক ডা. এসএসএম হিজবুল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন পাবনা আইডিয়াল নার্সিং কলেজের ইনষ্টাক্টর রুমা খাতুন, মো: আরিফুজ্জামান, মাসুদা পারভীন, আজিদা খাতুন, আলেয়া খাতুন, মুনজিলা আক্তার মিম,চুমকি খাতুন, শাকিলা আক্তার, বিউটি খাতুন, এডমিন অফিসার নাঈমুল মুনিম নাঈম, ম্যানেজার মোঃ মোমিন হোসেন, একাউন্ট্যান্ট রাশেদুল ইসলাম রকিব, আইটি ইঞ্জিনিয়ার ফয়সাল আহমেদ, জুয়েল রানাসহ নার্সিং কলেজের ১ম বর্ষ, ২য় বর্ষ, ৩য় বর্ষের ছাত্র-ছাত্রী।

আরও পড়ুন : ভোলার সাথে নৌ যোগাযোগ বন্ধ

উল্লেখ্য, ফ্লোরেন্স নাইটিঙ্গেল (মে ১২, ১৮২০ – আগস্ট ১৩, ১৯১০) ছিলেন আধুনিক নার্সিং সেবার অগ্রদূত, একজন লেখিকা এবং পরিসংখ্যানবিদ। যিনি দ্যা লেডি উইথ দ্যা ল্যাম্প নামে পরিচিত ছিলেন। তার জন্মদিনকে স্বরণ করে ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস পালন করা হয়ে থাকে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা