ছবি : সংগৃহিত
সারাদেশ

টঙ্গীবাড়িতে রাস্তার মাটি কেটে বাড়ি নির্মাণ!

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার ভোরন্ডা গ্রামে যাতায়াতের রাস্তার মাটি কেটে নিয়ে নিজের বসত বাড়ি ভরাট করছেন ওই গ্রামের আমির হোসেন শেখ।

আরও পড়ুন : ২২ বোতল ফেন্সিডিলসহ আটক ১

মাটি কাটার আগে সে ওই রাস্তার পাশের ২২টি মেহগনি গাছও কেটে বিক্রি করে দিয়েছে। পরে রাস্তার কিছু অংশের মাটি কর্তন করে নেওয়ার পরে ওই রাস্তায় খুঁটি গেড়ে রাস্তাটি পুরোপুরি বন্ধ করে দিয়েছেন।

এতে বিপাকে পরেছে ওই রাস্তা দিয়ে যাতায়াতাকারী আউটশাহী রাধানাথ উচ্চ বিদ্যালয় ও ভোরন্ডা প্রাথমিক বিদ্যালয়ের প্রায় কয়েকশত শিক্ষার্থী সহ কয়েক হাজার মানুষ। এছাড়াও তিনি ৩ ফসলি জমির মাটি বেকু দিয়ে কেটে নিয়ে নিজে বসতবাড়ি ভরাট করছেন আমির হোসেন।

আরও পড়ুন : বীর মুক্তিযোদ্ধাদের স্বতন্ত্র কবরস্থান

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভোরন্ডা গ্রামের আমির হোসেন এর বাড়ির সামনের রাস্তার পূর্ব পাশের বিস্তীর্ণ মাটি কেটে তার পাশেই আমির হোসেন বসত বাড়ি ভরাট করছেন। ওই রাস্তার মাটি ছাড়াও রাস্তার পাশের আরো দুটি তিন ফসলি জমির বিস্তীর্ণ অংশের মাটি বেকু দিয়ে কর্তন করে চলছেন আমির হোসেন। বেকু দিয়ে মাটি কাটার ফলে পাশের ৩ ফসলি জমিগুলির মাটি এবং রাস্তার অবশিষ্ট মাটি ধসে পরার আশঙ্কা দেখা দিয়েছে।

ভোরেন্ডা গ্রামের আউটশাহি রাধানাথ উচ্চ বিদ্যালয় ৭ম শ্রেনীর ছাত্র জাহিদ সিকদার বলেন, আমরা এখানকার রাস্তা দিয়ে প্রতিদিন স্কুলে যাই। এখন এ রাস্তা বন্ধ হয়ে গেলে তিন কিলোমিটার রাস্তা ঘুরে স্কুলে যেতে হবে। আমাদের গ্রামের তিন থেকে চারশো ছাত্রছাত্রী প্রাইমারি এবং হাই স্কুলে পড়ে তারা সবাই এই রাস্তা দিয়ে যায়।

আরও পড়ুন : ফরিদপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

ঐ গ্রামের মোজাম্মেল হোসেন বলেন ,জন্মের পর হতে দেখছি ভোরেন্ডা গ্রামের মানুষ এই রাস্তা দিয়ে সুবচিনি বাজারসহ আশেপাশের এলাকায় যাতায়াত করছে। বেশ কয়েক বছর আগে গ্রামবাসী নিজস্ব অর্থায়নে এ রাস্তাটিতে মাটি ভরাট করে।

কিন্তু নিজের সম্পত্তি দাবি করে আমির হোসেন রাস্তাটি বন্ধ করে দিয়ে বর্তমানে রাস্তার মাটি বেকু দিয়ে কেটে নিয়ে বসত বাড়ি তৈরি করছে। এতে আমাদের ৩ কিলোমিটার ঘুরে হাটবাজারে যেতে হবে।

এ ব্যাপারে স্থানীয় ঠান্ডু শিকদার বলেন, আমি আমার নিজের টাকায় গ্রামবাসীর যাতায়াতের জন্য রাস্তাটিতে মাটি ভরাট করে দেই। রাস্তাটি বেঁধে দেওয়ার পরে, রাস্তায় ২২টি মেহগনি গাছ লাগিয়েছিলাম। গাছগুলো সবেমাত্র একটু বড় হয়েছে। সেই গাছগুলো ২২ হাজার টাকা বিক্রি করেছে আমির হোসেন।

আরও পড়ুন : ইমামকে মারধর করল হাসপাতাল মালিক

এছাড়া সে রাস্তার মাটি কেটে নিয়ে নিজে বাড়ি বানাচ্ছে। রাস্তাটির মধ্যের অংশে খুঁটি পুতে মানুষের যাতায়াত বন্ধ করে দিয়েছে। তিনি আরও বলেন, আমরা স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানিয়েছি । তহসিলদার এসে মাটি কাটতে নিষেধ করে গেছে তারপরও সে কাটছে।

এ ব্যাপারে অভিযুক্ত আমির হোসেন রাস্তার সম্পত্তি তার নিজের দাবী করে বলেন ,আমি আমার সম্পত্তির মাটি কাটছি। আমি আমার জমির উপর দিয়ে কোন রাস্তা দিব না। পাশের ফসলি জমির মাটির কাটার অনুমতি নিয়েছে কিনা জানতে চাইলে, সে বলে ধরে নেন আমি অনুমতি নিয়েছি। তবে অনুমতিপত্র দেখতে চাইলে অথবা কার কাছ থেকে অনুমতি নিয়েছেন জানতে চাইলে সে কোন সদুত্তর দেয়নি।

এ ব্যাপারে টঙ্গীবাড়ি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রেজওয়ানা আফরিন বলেন, বিষয়টি সম্পর্কে খোঁজ নিয়ে দেখছি। সত্যতা পেলে ব্যবস্হা নেয়া হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা