সারাদেশ

প্রাইভেট না পড়ায় নম্বর কম দিলে ব্যবস্থা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: 'আমি যোগদানের পর থেকেই দেখছি ফরিদপুর জেলায় শিক্ষা ব্যবস্থা বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। ফরিদপুর জেলা শিক্ষার দিকে পিছিয়ে। আগামীর ভবিষ্যৎ উজ্জ্বল করতে সরকার উদ্যোগ গ্রহণ করেছে। স্কুল টাইমে একটি ছেলে-মেয়েও যেন স্কুলের বাইরে ঘোরাফেরা না করে। যদি স্কুল টাইমে ছাত্র-ছাত্রীরা বাইরে দিয়ে ঘোরাঘুরি করে তবে ইউএনও এবং এসিল্যান্ডদের সেসব ছাত্র-ছাত্রীদেরকে গ্রেফতার করার নির্দেশ দেয়া হয়েছে।'

আরও পড়ুন: সহজ শর্তে ঋণ অব্যাহত রাখার আহ্বান

ফরিদপুরের বোয়ালমারীতে একটি শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার পিএএ এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, 'শিক্ষকদের বলবো প্রাইভেট পড়ালে যদি শিক্ষার্থীরা বুঝে তাহলে শ্রেণি কক্ষেও বুঝবে। শ্রেণি কক্ষে বুঝেনা প্রাইভেটে বুঝে, এমন সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। শিক্ষকের নিকট প্রাইভেট না পড়লে শিক্ষার্থীদের নম্বর কম দেওয়ার একটি সংস্কৃতি রয়েছে, এমন অভিযোগ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিভাবকদের বলবো আপনাদেরও ভূমিকা রাখতে হবে, আপনাদেরও শিক্ষার পরিবেশ সৃষ্টিতে কাজ করতে হবে।'

আরও পড়ুন: ঘূর্ণিঝড় ফ্রেডির আঘাতে নিহত ১১০

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল ৫টায় উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদীতে অবস্থিত কাদিরদী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয় কর্তৃক এই অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং আমানা গ্রুপের পরিচালক মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

অভিভাবক সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনও মোশারেফ হোসাইন, কাদিরদী কলেজের অধ্যক্ষ মো. নুরুজ্জামান, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার রাকিবুল হাসান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত কুমার দাস, সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মো. রাফিউল আলম মিন্টু, বিদ্যালয় পরিচালনা পর্ষদের দাতা সদস্য রেহেনা বেগম, মহিলা অভিভাবক সদস্য মোসা. জেসমিন আক্তার, কো-অপ্ট সদস্য মো. মোতালেব মোল্যা, যুবলীগের যুগ্ম আহবায়ক শাফিউল্লাহ শাফি প্রমুখ।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি যেকোনো উ...

মাটি খোঁড়ার সময় উদ্ধার মাইন-মর্টারশেল

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পুকুর খননের সময় উদ্ধার দুইটি মাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা