প্রতীকী ছবি
সারাদেশ

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা, গ্রেফতার ২

সান নিউজ ডেস্ক: ভোলার লালমোহনে বাকপ্রতিবন্ধী দুই সন্তানের জননীকে ধর্ষণের পর হত্যার ঘটনার ২৪ ঘণ্টার মাথায় ২ হত্যাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। ঐ গৃহবধূর নাম স্বপ্না আক্তার (২৯)।

আরও পড়ুন: জার্মানিতে গির্জায় বন্দুক হামলা, নিহত ৬

গ্রেফতারের পর বুধবার (৮ মার্চ) আদালতে সোপর্দ করা হলে আসামিরা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাদের জেল হাজাতে পাঠানো হয়। লালমোহন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতারকৃতরা হলো- নাজিম (২১) উপজেলার লালমোহন ইউনিয়নের দক্ষিণ ফুলবাগিচা এলাকার মফিজুল ইসলামের ছেলে, তিনি পেশায় জাহাজের শ্রমিক ও একই এলাকার দুলাল হোসেনের ছেলে আনোয়ার (২১), তিনি পেশায় টাইলস মিস্ত্রি।

নিহতের স্বজন ও পুলিশ সূত্র জানা যায়, গত রোববার (৫ মার্চ) রাতে উপজেলার দেওয়ানকান্দি গ্রামের নিজ বাড়ি থেকে নিখোঁজ হন ওই বাকপ্রতিবন্ধী নারী। নিখোঁজের দুই দিন পর গত মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে প্রতিবেশী মিঝি বাড়ির বাগানের ডোবার মধ্য থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত স্বপ্নার ভাই রিয়াজ বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে লালমোহন থানায় মামলা করেন।

আরও পড়ুন: ‘আপত্তি’ তুলে নেবে ভারত

নিহত স্বপ্নার ভাই রিয়াজ জানান, গৃহবধূর স্বামী শুক্কুর আলী দ্বিতীয় বিয়ে করায় তাকে দুই সন্তানসহ ফেলে রেখে খাগড়াছড়ি চলে যায়। সেই থেকে তাদের বাড়িতেই সন্তানদের নিয়ে বাস করছিলেন স্বপ্না। ৫ মার্চ সন্ধ্যায় দুই সন্তানকে বাড়িতে রেখে পার্শ্ববর্তী দোকানে গিয়েছিল। এরপর আর সে বাড়ি ফিরেনি। রাত ৩টার দিকে মাকে না দেখে দুই সন্তান কান্নাকাটি শুরু করে। এর দুই দিন পর স্বপ্নার মরদেহ তাদের বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে একটি নির্জন বাগানের ডোবার মধ্য থেকে উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান বলেন, মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরির সময় গৃহবধূকে ধর্ষণের আলামত পেয়ে আমাদের সন্দেহ হয়। এরপর পুলিশ তদন্ত শুরু করে।

জানা যায়, ঘটনার পরে এলাকা ছেড়ে পালিয়ে যাচ্ছিল আনোয়ার। ৭ মার্চ রাত ১২টার দিকে ভোলার ইলিশা ফেরিঘাট দিয়ে পালানোর সময় আনোয়ারকে গ্রেফতার করা হয়। এর আগে একই দিন সন্ধ্যার দিকে গ্রেফতার করা হয় নাজিমকে।

আরও পড়ুন: মেডিকেলে ভর্তিতে কিছুটা পরিবর্তন

পুলিশ ও আদালতের জিজ্ঞাসাবাদে আনোয়ার ও নাজিম জানিয়েছে, গত ৫ মার্চ সন্ধ্যার পর বাড়ির কাছের একটি দোকানে প্রয়োজনীয় মালামাল কেনা শেষে ঘরে ফিরছিলেন বাকপ্রতিবন্ধী গৃহবধূ। এ সময় নাজিম ও আনোয়ার তার পিছু নেয়। ওই বাকপ্রতিবন্ধী গৃহবধূ বাড়ির কাছাকাছি যাওয়ার একপর্যায়ে আসামিরা জোরপূর্বক তাকে বাগানের মধ্যে নিয়ে পালাক্রমে একাধিকবার ধর্ষণ করে। এরপর বিষয়টি জানাজানি হওয়ার ভয়ে ধর্ষণের শিকার বাক প্রতিবন্ধী নারীর গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে বাগানের ডোবার মধ্য মরদেহ ফেলে পালিয়ে হয় তারা।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

ময়মনসিংহে বাসের চাপায় নিহত ২

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলায় বা...

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা, আহত ২

জেলা প্রতিনিধি : ঢাকা-মাওয়া এক্স...

বিটিএসএফ’র আলোচনা সভা অনুষ্ঠিত 

স্টাফ রিপোর্টার: ঢাকায় তৃণমূল সাং...

বিপুল মূল্যের আইসসহ ব্যান্ড শিল্পী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ১ কেজি ক্র...

ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজ আদায়

ঠাকুরগাঁও প্রতিনিধি: কয়েকদিনের টা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা