অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত
সারাদেশ

অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীর একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ বরখাস্ত করেছে বলে জানা গেছে। বিভিন্ন অনিয়মের অভিযোগে এই বরখাস্ত করা হয়। বরখাস্তকৃত প্রধান শিক্ষকের নাম মো. শাহজাহান শেখ।

আরও পড়ুন : পঞ্চগড়ে শিশুকে শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টা

তিনি উপজেলার রূপাপাত ইউনিয়নে অবস্থিত রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে বিদ্যালয় পরিচালনা কমিটির এক সভায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত হয়। এ সময় প্রধান শিক্ষককে বহিষ্কার করে ম্যানেজিং কমিটির দাতা সদস্য কামরুল গাজীকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে ২০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সিনিয়র সহকারী শিক্ষক শিলা পারভীন, সহকারী শিক্ষক তপন সাহা, অভিভাবক সদস্য সুবল দেবনাথ, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য চায়না বেগম।

আরও পড়ুন : জ্ঞানের আলো ছড়াচ্ছে অক্সিজেন

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের হিসেবসহ বিভিন্ন অনিয়মের কারণে প্রধান শিক্ষক শাহজাহান শেখকে দুবার কারণ দর্শানো নোটিশ দেয় বিদ্যালয়ের পরিচালনা (ম্যানেজিং) কমিটি। ওই নোটিশের সন্তোষজনক জবাব দেননি তিনি।

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুজ্জামান কায়ূম বলেন, বিদ্যালয়ের হিসাব নিকাশ দেন না তিনি। নিয়মিত স্কুলে থাকেন না। স্কুলে এসে হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে খাতাপত্র তার কক্ষে রেখে কক্ষ তালা দিয়ে চলে যান।

আরও পড়ুন : মেলান্দহে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির বিশেষ সভা ডাকা হয়। সদস্য সংখ্যা কম হওয়ায় ওই সভা হয়নি। পরে রোববার বিকেল ৪টায় বিদ্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হবে বলে জানিয়ে দেওয়া হয়।

এদিন বিকেলে বিদ্যালয়ে গিয়ে দেখি প্রধান শিক্ষকের কক্ষ তালা দেওয়া। অন্য শিক্ষকদের কাছে প্রধান শিক্ষকের কথা জানতে চাইলে তারা জানান প্রধান শিক্ষক দুপুর ২টার দিকে স্কুল থেকে চলে গেছেন।

আরও পড়ুন : চাকরি জাতীয়করণের দাবিতে গ্রাম পুলিশের মানববন্ধন

কামরুজ্জামান আরও বলেন, স্কুলে বেলা ১টা থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা চলছিল। প্রধান শিক্ষক কীভাবে পরীক্ষা চলাকালে তার কক্ষ তালা দিয়ে সভাপতিকে না জানিয়ে স্কুল থেকে চলে যান। তিনি জানেন ম্যানেজিং কমিটির সভা আছে।

তাই প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করে সিনিয়র সহকারী শিক্ষক আবু সাহিদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বরখাস্তের চিঠি সরকারি দফতরে দেওয়া হবে।

আরও পড়ুন : পাগল খুঁজে বেড়ান আ’লীগ নেতা আজাদুল

বরখাস্তের বিষয়ে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান শেখের মোবাইলে কল দিলে তিনি এ ব্যাপারে কোন কথা বলতে রাজি হননি। তিনি বলেন, সাক্ষাতে কথা বলবো।

বোয়ালমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের বিষয় আমার জানা নেই। বরখাস্ত করলে বোর্ড বিষয়টি দেখবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা