সারাদেশ

ঈশ্বরগঞ্জে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): ময়মনসিংহ জেলা পরিষদে নির্বাচন আজ ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনকে ঘিরে জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ড ঈশ্বরগঞ্জে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শেষে হয়েছে।

আরও পড়ুন: ভারত গেলেন আইজিপি

সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে দুপুর ২ টা পর্যন্ত। ইবিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে এ কেন্দ্রে। ভোটগ্রহণে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর ছিল প্রশাসন।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাজুড়ে শোভা পেয়েছে ব্যানার ও পোস্টার। নিজ দল ও প্রার্থীদের কর্মীরা ১০নং ভোট কেন্দ্র ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে সকাল থেকেই অবস্থান করছিলেন।

এ কেন্দ্রে মুল লড়াই ছিল আওয়ামী লীগ ও জাপার মধ্যে। ভোট গ্রহণ শেষে দুপুর আড়াইটার দিকে ফলাফল প্রদান করে নির্বাচন পরিচালনা কর্তৃপক্ষ। ফলাফলে দেখা গেছে আ.লীগের কাছে ধরাশায়ী হয়েছে জাপা।

জানা যায়, নির্বাচনে উপজেলার ১১ ইউনিয়ন একটি পৌরসভা ও উপজেলা পরিষদ মিলিয়ে ভোটার সংখ্যা ১৫৯টি। এবার ঈশ্বরগঞ্জ থেকে প্রার্থী হয়েছেন মাত্র দুজন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক দুলাল ভূঞা (তালা) ও উপজেলা জাতীয় পার্টির অর্থবিষয়ক সম্পাদক সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী আবদুল মতিন (টিউবওয়েল)। অপরদিকে ঈশ্বরগঞ্জ, ত্রিশাল ও নান্দাইল উপজেলা নিয়ে গঠিত সংরক্ষিত ৪ আসনে প্রার্থী হয়েছেন চারজন। তারা হলেন ত্রিশালের সালমা বেগম (দোয়াত-কলম), নাজমা খাতুন (ফুটবল), নান্দাইলের শিরীন সোলায়মান (মাইক) এবং ঈশ্বরগঞ্জের আঞ্জুমান আরা (হরিণ)।

১০ নম্বর ঈশ্বরগঞ্জ ওয়ার্ডে ১৩৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে সদস্য নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক দুলাল ভূঞা (তালা) প্রতীক নিয়ে। একই পদে প্রতিদ্বন্দ্বিতা করে উপজেলা জাতীয় পার্টির অর্থবিষয়ক সম্পাদক সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী আবদুল মতিন (টিউবওয়েল) প্রতীক নিয়ে পেয়েছেন ২০ ভোট।

এছাড়াও এই কেন্দ্রে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক ইউসুফ খান পাঠান আনারস মার্কায় পেয়েছেন ৫৮ ভোট, একইপদে আমিনুল ইসলাম আমিন (চশমা) প্রতীক নিয়ে ৮৮ ভোট, মোঃ নূরুল ইসলাম রানা (ঘোড়া) প্রতীক নিয়ে ১৩ ভোট, মোঃ হামিদুল ইসলাম (মোটরসাইকেল) প্রতীক নিয়ে ০০ ভোট পেয়েছেন। সংরক্ষিত আসনে আঞ্জুমান আরা (হরিণ) প্রতীক নিয়ে পেয়েছেন ৭৮ ভোট, নাজমা খাতুন (ফুটবল) ২৩ ভোট, মোছাঃ শিরিনা খাতুন( মাইক) ১৬ ভোট,মোসাঃ সালমা বেগম (দোয়াত কলম) প্রতীক নিয়ে পেয়েছেন ৪২ ভোট।

১০ নং ঈশ্বরগঞ্জ ওয়ার্ডে নির্বাচন পর্যবেক্ষকের দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুল হক বলেন, ইবিএমের মাধ্যমে আমরা ভোট গ্রহণ করেছি।সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করেছে ভোটাররা। শতভাগ ভোট কাস্ট হয়েছে। কোন ধরনের শৃঙ্খলা হয়নি ১০ নম্বর ঈশ্বরগঞ্জ ওয়ার্ডে। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার প্রদান করেছি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ২৯ জনকে গ্রে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হয়ে মো. সা...

হেনরি ফন্ডা’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

৫৮ জেলায় বইছে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক : কয়েকদিনের বিরতির ফের গরম বাড়তে থাকায় দেশে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা