জমি দখলে বাধা দেয়ায় সন্ত্রাসী হামলা
সারাদেশ

জমি দখলে বাধা দেয়ায় সন্ত্রাসী হামলা

আমিরুল হক, স্টাফ রিপোর্টার : নীলফামারীর সৈয়দপুরে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘবদ্ধ হয়ে সন্ত্রাসী কায়দায় জমিতে হালচাষ করে জবর দখলের চেষ্টা চালিয়েছে একটি চক্র।

আরও পড়ুন : বিএনপির সবকিছুতেই হতাশা

দীর্ঘ দিন থেকে ভোগদখলে থাকা নিজের ক্রয়কৃত জমি অবৈধভাবে দখল করতে আসায় বাধা দেয়ায় মালিককে মারধর করাসহ গলা টিপে হত্যার চেষ্টাও করেছে তাঁরা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮ টায় শহরের পাটোয়ারি পাড়া এলাকার এ ঘটনায় ঘটে।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী সোনাপুকুর চাকলাবাজারের মৃত আলহাজ্ব মাহাতাব হোসেনের ছেলে মশিউর রহমান।

আরও পড়ুন : রানির শেষকৃত্যানুষ্ঠান শুরু

অভিযোগপত্র সূত্রে জানা যায়, বাদি সৈয়দপুর শহরের পশ্চিম পাটোয়ারি পাড়া ভাগার এলাকায় রেকর্ডমূলে মূল মালিকের কাছ থেকে জমি কিনে ২০১২ সাল থেকে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন। নিয়মতান্ত্রিকভাবে লিজ নেয়া রেলওয়ের ৮৫ শতক জমি নিয়ে রেলওয়ে কর্তৃপক্ষের কোন আপত্তি নেই এবং তারা কোন প্রকার বাধা দেয়নি।

অথচ সম্প্রতি রেলওয়ের একটি রিসিভ দেখিয়ে ওই জমি নিজেদের বলে দাবী করে জবর দখলের পায়তারা করাসহ নানা হুমকি প্রদর্শন করে আসছিল কতিপয় ব্যক্তি।

তারা হলেন, পশ্চিম পাটোয়ারি পাড়ার ইউসুফ আলীর ছেলে আমিনুল ইসলাম (৪৮), আনারুল ইসলাম (৪৩) ও আনোয়ার (৪৫) এবং তাদের স্ত্রী সিতারা বেগম (৪২) ও খোরশেদা (৩৮), পার্শবর্তী দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার সোনাপুকুর মুন্সিপাড়ার হেলাল মিয়ার (কালুয়া) ছেলে সাইফুল ইসলাম (৩২) ও সোনাপুকুর কোরানীপাড়ার মৃত নালুর ছেলে মো. মোস্তফা (৫২)।

আরও পড়ুন : ইভিএম কিনতে ৮৭১১ কোটি টাকা চায় ইসি

এরই ধারাবাহিকতায় সোমবার সকালে তারা পূর্বপরিকল্পিতভাবে বাঁশের লাঠি, লোহার রড, ধারালো হাসুয়া নিয়ে দলবদ্ধ হয়ে ওই জমিতে এসে গায়ের জোরে হালচাষ করার উদ্যোগ নেয়।

খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তারা অকথা ভাষায় গালাগাল শুরু করে। এতে বাধা দেয়ায় সবাই ঘিরে ধরে এলোপাথাড়ি মার ডাং দিয়ে জখম করে মশিউর রহমানকে।

এক পর্যায়ে আমিনুল গলা চেপে ধরে শ্বাষরোধ করে হত্যার চেষ্টা করে আর আনারুল প্যান্টের পকেট থেকে মানিব্যাগ এবং গলা থেকে ৩৫ হাজার টাকা মূল্যের ৮ আনা ওজনের সোনার চেইন ও একই দামের ৮ আনা ওজনের আংটি, এক হাজার দুইশত টাকার একটি বোতাম মোবাইল ছিনিয়ে নেয়।

আরও পড়ুন : টিআইবির প্রতিবেদন বিভ্রান্তি তৈরি করবে

মানিব্যাগে নগদ ৮ হাজার ২০০ টাকাসহ জাতীয় পরিচয়পত্র ও জরুরী কাগজপত্র ছিল। পরে মশিউর রহমানের সাথে আসা দুইজন ব্যক্তি উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করে।

মশিউর রহমান জানান, আমিনুল গংরা অত্যন্ত দূর্দান্ত ও লুটেরা প্রকৃতির। তারা ওই জমি ছাড়াও আশে পাশের আরও অনেকের জমি সিন্ডিকেট করে ভুয়া কাগজের জােরে দখল করেছে। ইতোপূর্বেও তারা জোরপূর্বক জমি দখলের চেষ্টা করেছিল।

এব্যাপারে অভিযোগ হওয়ায় উভয়পক্ষকে স্থিতিশীলতা বজায় রাখার নির্দেশ দেয় আদালত। কিন্তু তারা আইন অমান্য করে জোর করে জমি দখল করছে। আমাকে সংঘবদ্ধভাবে অতর্কিত আক্রমণ করে বেধড়ক মেরেছে। তাদের আঘাতে আমি প্রচন্ডভাবে জখম হয়েছি।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার প...

বিশ্ববাজারে জ্বালানির দাম বাড়তে পারে 

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের অন্যতম শীর্ষ জ্বালানি তেল উত্তোলন...

দুই ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে 

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জ অঞ্চলে...

সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা করা হবে

আন্তর্জাতিক ডেস্ক: ইরানি পররাষ্ট্...

নিহতের সংখ্যা ছাড়াল ৩৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা