সারাদেশ
ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচনে

একক চেয়ারম্যান ও সদস্য পদে ১৬ মনোনয়ন দাখিল

এস এম রেজাউল করিম, ঝালকাঠি: ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশ মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনিত ও সমর্থিত প্রার্থীরা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রিটার্নিং কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পৃথকভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা।

আরও পড়ুন: মিরপুরে ধাওয়া-পাল্টা ধাওয়া

চেয়ারম্যান পদে একক প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের এ্যাড. খান সাইফুল্লাহ পনির। সদস্য পদে জেলা আওয়ামী লীগ একক প্রার্থী ঘোষণা করলেও ১৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে এরা সবাই আওয়ামী লীগের বিভিন্ন পদে রয়েছেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৮ জনের মনোনয়ন দাখিল করেছেন।

কালেক্টরেট ভবনে এসে রিটার্নিং কর্মককর্তা ও জেলা প্রশাসক মো. জোহর আলী'র কাছে একক চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির। এ সময় পনিরের সাথে জেলা আওয়ামী লীগের সভাপতি, পৌর মেয়র সহ অর্ধ সহস্রাধিক দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: খালেদা-তারেক নির্বাচনের অযোগ্য

এর পরপরই আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত নারী সদস্য পদের প্রার্থীরা ও সাধারণ সদস্যপদের প্রার্থীরা জেলা নির্বাচন কর্মকর্তার কাছে নিজ নিজ মনোনয়ন দাখিল করেছেন।
এ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার শেষ সময় পর্যন্ত চার উপজেলা নিয়ে গঠিত এই জেলা থেকে ১৭জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে একজন, সদস্য পদে ১৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদের জন্য ৫জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তারা হলো, শামসুল ইকরাম পিরু, সোহরাব হোসেন, তরিকুল ইসলাম, নজরুল ইসলাম, সিদ্দিকুর রহমান, এ এইচ এম খায়রুল আলম, এম আমীর উল ইসলাম, এস এম ফয়জুল আলম, সিদ্দিকী মনিরুজ্জামান গোলদার, সৈয়দ মো. জাহাঙ্গীর শামীম, হোসনে আরা মান্নান, নাসরিন সুলতানা মুন্নি, মোসাঃ সোনিয়া, জাহানারা হক ও জ্যোৎস্না খানম।

আরও পড়ুন: ৫ হাজার কোটি টাকা দিচ্ছে এডিবি

জেলা পরিষদ নির্বাচনের তফসিল মোতাবেক প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই, আপিল, প্রত্যাহার, প্রতীক বরাদ্দ প্রকৃয়া শেষে আগামী ১৭ অক্টোবর ঝালকাঠিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার ওহিদুজ্জামান মুন্সী জানান, মোট ১৭জন প্রার্থী তদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী। সদস্য (নারী/পুরুষ) পদে অতিরিক্ত প্রার্থী রয়েছে। মনোনয়নপত্র বাছাই, আপিল এবং প্রত্যাহার কার্যক্রম শেষে চুরান্ত প্রার্থী ও প্রাথমিক ফলাফল ঘোষণা দেয়া হবে।

আরও পড়ুন: বাংলাদেশি ত্রাণ ফিরিয়ে দিল পাকিস্তান

নির্বাচনী বাছাই পর্বে টিকে গেলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান হবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পনির বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনা তার দুরদর্শিতা ও বিচক্ষনতা দিয়ে আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আমি আমার নেত্রীর আদেশ এবং সরকারের প্রতিটি উন্নয়ন কার্যক্রম পুঙ্খানুপুঙ্খভাবে পালন করবো। একই সাথে আমার নেতা ঝালকাঠির অভিভাবক আমির হোসেন আমু এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা