সারাদেশ

প্রতিবন্ধী রাজীবের মুখে ফুটেছে হাসি

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও হরিপুর উপজেলার শারীরিক প্রতিবন্ধী রাজিব উদ্দিন। সংসারের একমাত্র আয় রোজগারের তিন চাকার ভ্যানটি চুরি হওয়ার পর দুঃশ্চিন্তায় দিন কেটেছে তার পরিবারের। আয় রোজগারের একমাত্র সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েন তিনি। অবশেষে পাঁচদিন পর উপহার হিসেবে নতুন একটি ভ্যান পাওয়ায় খুশি রাজিব ও তার পরিবার। এ প্রাপ্তির মধ্য দিয়ে তার দুশ্চিন্তা কেটেছে। গাড়িটি হাতে পেয়ে যেন খুশির হাসি থামছে না তার।

আরও পড়ুন: কঠোর নিরাপত্তায় তাজিয়া মিছিল

রোবাবার (৯ আগস্ট) বিকেলে পঞ্চান্ন হাজার টাকার মটর চালিত নতুন একটি ভ্যান আনুষ্ঠানিকভাবে স্থানীয় জনপ্রতিধিসহ প্রতিবন্ধী রাজিবের হাতে তুলে দেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন।

জনা যায়, ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের দুলাল পাড়া গ্রামে জন্ম রাজিব উদ্দিনের। জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী হয়ে বেড়ে উঠলেও ২০০৬ সালে বাবা মারা যাওয়ার পর অভাব অনটনে দিন কাটে পরিবারের। ২০১৯ সালে সাহায্য সহযোগিতা আর ঋণ মহাজন করে মটরচালিত একটি তিন চাকার ভ্যান ক্রয় করেন তিনি। ভ্যান চালিয়ে বৃদ্ধ মা, স্ত্রী ও এক সন্তানের পরিবারের খরচ বহন করছিলেন তিনি।

আরও পড়ুন: ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের তল্লাশি

এর মধ্যে গত ২ আগস্ট ভোর রাতে বসবাসরত সরকারের উপহার আশ্রয়ণ প্রকল্পের বাসা থেকে চুরি হয়ে যায় ভ্যানটি। এ অবস্থায় হরিপুর থানা ও জনপ্রতিনিধিদের কাছে ধর্না দিয়েও ফেরত পায়নি ভ্যানটি। অসহায় হয়ে ঘুরে ফিরেছেন তিনি। সংসারের খরচ বহনে যখন দিশেহারা রাজিবের এমন খবরে এগিয়ে আসেন আওয়ামী লীগ নেতা মাজাহারুল ইসলাম সুজন। আনুষ্ঠানিকভাবে উপহার হিসেবে তুলে দেন নতুন একটি ভ্যান। অল্প সময়ে উপহার হিসেবে আয়ের পথ ফিরে পাওয়ায় খুশি রাজিব ও তার পরিবার।

স্থানীয়রা জানান, দ্রুত সময়ের মধ্যে নিজ অর্থায়নে নতুন ভ্যান উপহার হিসেবে তুলে দিয়েছেন আওয়ামী লীগ নেতা সুজন। এতে রাজিবের দুঃশ্চিন্তা কেটেছে। টাকা থাকলেও সবাই এমন কাজ করেন না। তিনি মানবিক বলেই করেছেন। এ ধরনের সহায়তা অব্যাহত রাখার আহবান এলাকাবাসীর।

আরও পড়ুন: বন্ধ করে দেয়া হবে চা বাগান

জয়নাল, ফারুক সহ বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা বলেন, যে একবার শুনামাত্র এই প্রতিবন্ধী রাজিবের পাশে এসে দাঁড়িয়েছে। তার দরদী মানুষ সমাজে বিরল।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজাহারুল ইসলাম সুজন বলেন, রাজিবের বিষয়টি ফেসবুকের মাধ্যমে আমি জেনেছি। এরপর বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে রাজিবকে একটি ভ্যান দিয়েছি। আমি সব সময় অসহায় মানুষের পাশে থাকতে চাই। রাজিবের ইচ্ছায় আয়ের পথ ফিরিয়ে দিতে উপহার হিসেবে ভ্যানটি দেয়া হয়েছে। এমন মানবিক কাজে সব সময় পাশে থাকবো।

আরও পড়ুন: ফেসবুক লাইভে পণ্য বিক্রি বন্ধ

ভ্যান গাড়ি বিতরণে উপস্থিত ছিলেন, হরিপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক ইউনুস আলী, যুবলীগের সাধারণ সম্পাদক আমজাদ আলী, আমতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহাকান্ত, সাধারণ সম্পাদক মতিয়র রহমান, উপজেলা তাঁতী লীগের সভাপতি সাদেকুল ইসলাম প্রমুখ।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

আগামীকাল গ্যাস বন্ধ যেসব এলাকায়

নিজস্ব প্রতিবেদক: গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

মন্ত্রীর আত্মীয় বলে ছাড় পাবে না

নিজস্ব প্রতিবেদক : ডাক টেলিযোগাযো...

গণপিটুনিতে ২ ভাই নিহত

জেলা প্রতিনিধি: ফরিদপুরে গণপিটুনিতে আশরাফুল খান (১৭) ও আশাদু...

মানুষ এখন মাছ-মাংস নিয়ে চিন্তা করে

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা