সারাদেশ

রেলের দুর্নীতির বিরুদ্ধে সৈয়দপুরে মানববন্ধন

আমিরুল হক, নীলফামারী: ট্রেনের টিকিট কালোবাজারি, যাত্রী হয়রানি, রেলওয়ে কারখানায় নিয়োগ বাণিজ্য, রেলের ভুসম্পত্তি গ্রাস, দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ, রেলের অনিয়ম বন্ধ ও দিনের বেলা ঢাকাগামী আরেকটি আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন হয়েছে।

গতকাল বুধবার বেলা ১১ টার দিকে শহরের গোলাহাট ওয়াপদা মোড় এলাকায় উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিল ভবনের সামনে সৈয়দপুরের সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে সাংবাদিক, রাজনৈতিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

এতে বক্তব্য দেন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রুহুল আলম মাস্টার, আওয়ামীলীগ নেতা কাজী রাশেদ, সাংবাদিক মোতালেব হোসেন হক, কৃষকলীগ নেতা জয়নাল আবেদীন, সাংবাদিক জিকরুল হক প্রমূখ।

রেলের অব্যবস্থাপনার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনির প্রতিবাদে একাত্মতা জানিয়ে বক্তারা বলেন, সৈয়দপুর স্টেশনে ট্রেনের টিকিটের কালোবাজিরর সাথে স্টেশন মাস্টার, স্থানীয় আওয়ামীলীগ ও রেলওয়ে শ্রমিক লীগের এক নেতাসহ রেলওয়ে কর্মচারীরার সরাসরি জড়িত। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

সৈয়দপুরর রেলওয়ের মূল্যবান ভূসম্পত্তিসহ বাংলো ও কোয়ার্টার দখলকারীদের হাত থেকে সরকারী তথা জনগণের সম্পদ উদ্ধার করতে হবে। এসব দূর্নীতির সাথে জড়িত রেল-ভূ সম্পত্তি কর্মকর্তাকে জবাবদিহিতায় এনে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

তারা আরও বলেন, রেলওয়ে কারখানায় অস্থায়ী শ্রমিক নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত বিভাগীয় তত্বাবধায়কসহ (ডিএস) অন্যান্য কর্মকর্তা, শ্রমিক নেতা ও সুবিধাবাদী চক্রকেও প্রতিহত করতে হবে। এজন্য রেলওয়ে উর্ধতন কর্তৃপক্ষসহ সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ জরুরি।

অনতিবিলম্বে সৈয়দপুর রেলওয়ের অনিয়ম বন্ধে কার্যকর পদক্ষেপ না নেওয়া হলে সুনির্দিষ্ট অভিযোগ নিয়ে প্রথমে দূর্নীতি দমন কমিশনে (দুদক) যাওয়া হবে। তাতেও কাজ না হলে আদালতে মামলা করা হবে বলে হুশিয়ারি দেন তাঁরা।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা