স্বপ্নের নীড় পেয়ে আপ্লূত শহীদ
সারাদেশ

স্বপ্নের নীড় পেয়ে আপ্লূত শহীদ

এহসানুল হক,ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : 'আমারে একটা ঘরের ব্যবস্থা করে দিবা ভাই। একখানা ঘরের বাও (ব্যবস্থা) কইরা দিলে আল্লাহ তোমারে বালা (ভালো) রাখবেন। মানবিক মানুষ নামে পরিচিত রেজাউল করিম রাজুর কাছে এভাবেই কথাগুলো বলছিলেন শহীদ। কথাগুলো এক নিশ্বাসে বলতে গিয়ে টলমল চোখের কোণে পানি এসে যায় শহীদের। মাথা গুজার একটি ঘর ছিল তার অনেক দিনের স্বপ্ন।

আরও পড়ুন : হাটে মানতে হবে ১৬ নির্দেশনা

ছোট্ট একটি একচালা বিশিষ্ট জরাজীর্ণ ঘরে থাকতেন শহীদ। মাঝ রাতে টিনের ফুটো দিয়ে বৃষ্টির পানিতে ঘুম ভেঙে যেতো তার। শীত কালীন সময়ে কুয়াশা ও শীতল বাতাস ছিল তার প্রতি রাতের সঙ্গী। ছেলে-মেয়েরা থেকেও যেন নেই। সবাই যার যার পেটের তাগিদে ব্যস্ত।

এমনই সময়ে শহীদের পাশে দাড়ানোর মতো সাহসী সিদ্ধান্ত নেয় রাজু। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শহীদকে নিয়ে একটি লাইভ করলে তার পাশে দাঁড়ায় বিশিষ্ট সমাজ সেবক প্রবাসী এস,এম ইকবাল ও জনতার ঈশ্বরগঞ্জ নামে একটি ফেসবুক গ্রুপ। এছাড়াও শহীদের এই আবেগমাখা আর্তনাদে সাড়া দিয়ে অনেকেই নগদ অর্থ ও অন্যান্য উপকরণ দিয়ে সহযোগিতা করে। আর সেই অনুদান গুলো দিয়ে নির্মাণ করা হয় মেঝে পাকাসহ ১৪ হাত বাই ৭ হাত বিশিষ্ট একটি টিনসেড ঘর। ঘরটি নির্মাণ করতে ৭০ হাজার টাকার বেশি ব্যয় হয়েছে। ঘর পেয়ে মহাখুশি শহীদ। তার হাসিতে যেন মুক্তা ঝরছে।

আরও পড়ুন : ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি টাইগাররা

শহীদের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা ১১ নং বড়হিত ইউনিয়নের পাড়াপাঁচাশি গ্রামে। শুক্রবার (১ জুলাই) সকাল দশটায় শহীদের কাছে আনুষ্ঠানিক ভাবে ঘরটি হস্তান্তর করা হয়েছে। এসময় শহীদের সুখ, শান্তি ও মঙ্গল কামনায় মোনাজাত পরিচালনা করা হয়। মোনাজাত শেষে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে শেষ হয় শহীদের ঘর হস্তান্তর প্রক্রিয়া।

আরও পড়ুন : ট্রেনের টিকিট বিক্রি শুরু

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগি আবুল কাশেম তালুকদার, দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার ঈশ্বরগঞ্জ প্রতিনিধি ও সমাজ সেবক রেজাউল করিম রাজু, দৈনিক আজকালের খবর পত্রিকার ঈশ্বরগঞ্জ প্রতিনিধি ও জনতার ঈশ্বরগঞ্জ গ্রুপের এডমিন এহসানুল হক, মডারেটর বিডি মিজানুর রহমান, ইউনিয়ন যুবলীগ নেতা আবুল বাশার নয়ন,আবুল ইসলামসহ অত্র এলাকার স্থানীয় লোকজন। এসময় শহীদ এবং এলাকাবাসী রাজু ও জনতার ঈশ্বরগঞ্জ গ্রুপের ভুয়সী প্রশংসা করেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা