বোয়ালমারীতে ঐতিহাসিক ৭ মার্চ পালন
সারাদেশ

বোয়ালমারীতে ঐতিহাসিক ৭ মার্চ পালন

কামরুল সিকদার, বোয়ালমারী : ফরিদপুর জেলার বেয়ালমারীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ। দিবসটি উপলক্ষে সোমবার (৭ মার্চ) সকালে বিভিন্ন সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

আরও পড়ুন: বিশ্ববাজারের সঙ্গে দ্রব্যমূল্য বেড়েছে

সকাল ৯টায় উপজেলা চত্বরে জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, বোয়ালমারী পৌরসভা, বোয়ালমারী থানা, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, সাবরেজিস্ট্রার্ট অফিস, পল্লী বিদ্যুৎ, বোয়ালমারী সরকারি কলেজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এ সময় জাতির পিতা, তাঁর পরিবার ও মুক্তিযুদ্ধে শহীদসহ সকল শহীদদের উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়। বেলা ১১টায় উপজেলা হল রুমে ঐতিহাসিক দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শাহ্জাহান মীরদাহ পিকুল, পৌর মেয়র সেলিম রেজা লিপন, থানা অফিসার ইনচার্জ মো. নুরুল আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাহাদুল আক্তার তপন, পৌর আ’লীগের সহ-সভাপতি, আরিফ হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের উপ-গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক তানভীর আকতার শিপার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুল সিকদার, সাধারণ সম্পাদক বাকের ইদ্রিস, সাংগঠনিক সম্পাদক মুনজুর হোসেন তুষার, মো. সেলিমুজ্জামান, মো. আনিসুজ্জামান প্রমুখ।

আরও পড়ুন: ইউক্রেন অস্ত্র না ফেললে অভিযান চলবে

আলোচনা সভায় বক্তারা বলেন, ৭ মার্চ বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের (তৎকালীন রেসকোর্স ময়দান) জনসভায় লাখ লাখ জনতার উদ্দেশে ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

আরও পড়ুন: মানুষের এখন বেঁচে থাকার সুযোগ নেই

এমন দৃঢ় দৃপ্তকণ্ঠে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। এ ভাষণেই জাতি পেয়ে যায় স্বাধীনতার দিকনির্দেশনা, প্রতিরোধের বীজমন্ত্র। এই ভাষণে উজ্জীবিত হয়ে পাকিস্তান বাহিনীর সাথে নয় মাসের সশস্ত্র সংগ্রামের পর বাঙালি ছিনিয়ে আনে বাংলাদেশের স্বাধীনতা।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

বিএনপি ইসরায়েলের দোসর

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

কান উৎসবের পর্দা উঠছে আজ

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব চলচ্চিত্র...

ইবিতে শিক্ষার্থী-স্থানীয়দের সংঘর্ষ, আহত ৭

নজরুল ইসলাম, ইবি: ইসলামী বিশ্ববিদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা