সারাদেশ

নাটোরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ২০

নিজস্ব প্রতিনিধি, নাটোর: নাটোরে বিএনপির কর্মসুচি পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। তবে দলটির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে জেলা বিএনপির সহ-সভাপতি ছাবিনা ইয়াসমিন ছবি, যুগান্তরের নাটোর জেলা প্রতিনিধি শহিদুল হক সরকার ও নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনসুর রহমানসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

সোমবার (২২ নভেম্বর) সকাল সোয়া ১০টার দিকে শহরের আলাইপুরে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এ সংঘর্ষে ঘটনা ঘটে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করতে বাধ্য হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সংঘর্ষে আহত সাংবাদিক শহিদুল হক সরকারকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নাটোর জেলা বিএনপির সহ-সভাপতি ছাবিনা ইয়াসমিন ছবি জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি পালন করতে গেলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ বেধে যায়। এর প্রেক্ষিতে বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

তিনি অভিযোগ করেন, পুলিশ বিএনপি নেতাকর্মীদের বেধড়ক মারধর, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের অনশন কর্মসূচি পণ্ড করে দেয়। এছাড়া সংঘর্ষে তিনিসহ দৈনিক যুগান্তরের নাটোর প্রতিনিধির মাথায় ইটের আঘাত লেগে আহত হয়েছেন।

অন্যদিকে, নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনসুর রহমান জানান, বিএনপির অনশন কর্মসূচি শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য তারা নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলেন। এ সময় বিএনপির নেতাকর্মীরা তাদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করেন। এ সময় বিএনপির নেতাকর্মীরা ইটপাটকলে নিক্ষেপ করেন।

ওসি আরও জানান, বিএনপি নেতাকর্মীদের হামলায় তিনিসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে জনগণের জানমাল রক্ষা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেট ক্যবহার করতে বাধ্য হয়েছে বলেও জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ওজন কমাতে ওটস

লাইফস্টাইল ডেস্ক: ওটস নির্ভয়ে কাঁ...

স্ত্রীকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: মেহেরপুর জেলার সদ...

কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার হালিমা জান্নাত মালিহা (২৪) ন...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: সাপ্তাহিক ছুটির...

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা