সারাদেশ

কুড়িয়ে পাওয়া টাকা ফিরিয়ে দিলেন অটো চালক

নিজস্ব প্রতিনিধি, সিলেট: সিলেট নগরের কদমতলী এলাকায় কুড়িয়ে পাওয়া তিন লাখ টাকা প্রকৃত মালিক সুধামন মান্নার কাছে ফিরিয়ে দিয়েছেন সিএনজিচালিত অটোরিকশার চালক মঈন উদ্দিন। শুক্রবার (২৮ আগস্ট) বিকেল ৫টার দিকে শহরতলির সিলেট-তামাবিল মহাসড়ক দিয়ে যাওয়ার পথে পলিথিনে মোড়ানো একটি ব্যাগে টাকাগুলো পান তিনি।

সুধামন মান্না জৈন্তাপুর উপজেলা প্রশাসন কার্যালয়ে অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর। তিনি বলেন, গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে তিনি কর্মক্ষেত্র থেকে সিলেট-তামাবিল মহাসড়ক দিয়ে সিলেট শহরতলির খাদিম চা–বাগান এলাকার বাড়িতে ফিরছিলেন। ওই দিন দুপুরে তিনি জৈন্তাপুর সোনালী ব্যাংক থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাধারণ ভবিষ্য তহবিল থেকে তিন লাখ টাকা ঋণ তুলেছিলেন। বাড়ি ফেরার পথে বৃষ্টির পানি থেকে টাকাগুলো রক্ষা করতে পলিথিনে মুড়িয়ে নেন।

পরে টাকাগুলো মোটরসাইকেলের কাগজপত্রসহ আরেকটি পলিথিনের ব্যাগে ভর্তি করে ঝুলিয়ে নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। বিকেল সোয়া ৫টার দিকে সিলেট শহরতলীর সুরমা গেট এলাকায় ফিরে সুধামন মান্না খেয়াল করেন, মোটরসাইকেলের সঙ্গে ঝুলিয়ে আনা টাকার ব্যাগটি নেই। সড়কে খোঁজাখুঁজি করেও ব্যাগটি না পেয়ে রাতেই তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সিএনজিচালিত অটোরিকশার চালক মঈন উদ্দিন বলেন, তাঁর বাড়ি গোলাপগঞ্জ উপজেলার বিদাইটিকর গ্রামের বাসিন্দা। তিনি ওই পথ দিয়ে দুজন যাত্রী নিয়ে সিলেট নগরের কদমতলী এলাকার দিকে যাচ্ছিলেন। বিকেল পাঁচটার দিকে শহরতলির সিলেট-তামাবিল মহাসড়কের পীরের বাজার এলাকা দিয়ে সিলেট নগরের দিকে যাওয়ার পথে পলিথিনে মোড়ানো একটি ব্যাগ পান।

সুধামন মান্না বলেন, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে নিজের মোবাইলে একটি কল পান তিনি। অপর প্রান্ত থেকে অটোরিকশাচালক মঈন উদ্দিন তাঁর নাম–পরিচয় জানতে চেয়ে টাকা পাওয়ার বিষয়টি জানান। বিকেল ৪টার দিকে নগরের দক্ষিণ সুরমার কদমতলি আছমা ম্যানশনে সিলেট-ঢাকা আন্তজেলা বাস পরিবহন শ্রমিক উপকমিটির কার্যালয়ে গিয়ে তিনি টাকাসহ সবকিছু ফিরে পান।

সুধামন মান্না বলেন, মঈন উদ্দিনকে পুরস্কৃত করার মতো সম্বল আমার নেই। এরপরও তাঁর পরিবারকে উপহার হিসেবে ২০ হাজার টাকা দিয়েছি। মঈন উদ্দিন নিতে চাননি। অনেকটা জোর করে তাঁকে টাকাটা দিয়েছি।

টাকাগুলো প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিতে পেরে আনন্দিত মঈন উদ্দিন।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

আমরা চাল রফতানিতেও সফল হবো

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

আওয়ামী লীগের যৌথ সভা শুক্রবার 

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল শুক্রব...

প্রথম ধাপে ভোট পড়েছে ৩৬ শতাংশ

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা নির...

প্রধানমন্ত্রীর সঙ্গে বিনয় কোয়াত্রার সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নায়ক সোহেল হত্যায় ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যাকাণ্ডের ঘটনায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা