সান নিউজ( গ্রেফতাররা)
সারাদেশ

বোয়ালমারীতে বাড়িঘর ভাংচুর- লুটপাট, গ্রেফতার ৪

নিজস্ব প্রতিনিধি, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে কৃষক শহীদ শেখ নিহতের ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগে মামলা হয়েছে। সোমবার (২৬ জুলাই) রাতে বোয়ালমারী উপজেলার পরমেশ্বরী ইউনিয়নে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে ফরিদপুর বিজ্ঞ আদালতে তাদের প্রেরণ করা হয়েছে। মামলায় দুই নম্বর আসামী করা হয় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. মাসুদ শেখকে এবং অভিযুক্ত আরেক আসামি রয়েছে মাসুদ শেখ ঢাকায় অবস্থান করে নিজ রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য এলাকায় প্রতিপক্ষকে আক্রমণ, তাদের বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে কোনঠাসা করার চেষ্টা করেন বলে জানান অভিযোগ কারিরা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, স্থানীয় দলাদলির জের ও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আসামীদের সাথে মামলার বাদির স্বামী শাহীন মাতুব্বর ও তার বংশীয় এবং পক্ষীয় লোকজনদের সাথে বিরোধ চলছিলো।

উক্ত বিরোধের জের ধরে পরমেশ্বরী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আলম মিনা মুকুল এবং ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মাসুদ শেখের নেতৃত্বে ও হুকুমে অন্যান্য আসামীরা গত ২৩ জুলাই দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই ইউনিয়নের ময়েনদিয়া গ্রামের লিটন বিশ্বাস, বাবলু বিশ্বাস, মনির বিশ্বাসের বাড়িসহ ২৩টির অধিক ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট করে।

এ সময় মাসুদ শেখ, সিদ্দিক শেখ, আওয়াল শেখ বাদির স্বামীকে মারধর করে। ভাংচুর ও লুটপাটে অংশগ্রহণকারীরা ওই সব বাড়ি থেকে প্রায় ৫০ ভরি স্বর্ণালংকার, নগদ ২০ লাখ টাকা, আনুমানিক ৩০ লাখ টাকার গবাদিপশু, ১০ লাখ টাকার ফসলাদি এবং ৩৫ লাখ টাকার মালামাল লুট করে বলে বাদি এজাহারে উল্লেখ করেন।

এ ঘটনায় বাড়িঘর ভাংচুর ও লুটপাটে ক্ষতিগ্রস্ত পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া গ্রামের শাহীন মাতব্বরের স্ত্রী মালা চৌধুরী বাদি হয়ে সোমবার এজাহারনামীয় ৬৯ জনসহ অজ্ঞাত ৩০০/৩৫০ জনকে আসামী করে বোয়ালমারী থানায় মামলা করেন। মামলা নং ১৫। বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে।

খাদিজা আক্তার নামে এক গৃহবধূ জানান, পরমেশ্বরদী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. মাসুদ শেখ ঢাকায় অবস্থান করেন। তিনি রাজনৈতিক উচ্চাভিলাষে এলাকায় তার প্রতিপক্ষের লোকেদের উপর নানান অজুহাতে প্রায়শই আক্রমণ, ভয়ভীতি প্রদর্শন এবং লুটপাট করে থাকেন।

তিনি আরো জানান,মাসুদ ঘটনার দিন ফোন করে পার্শ্ববর্তী সালথা উপজেলার খাড়দিয়া গ্রাম থেকে লাঠিয়াল বাহিনী এনে আমাদের বাড়িঘর লুটপাট এবং ভাংচুর করিয়েছেন।

উল্লেখ্য, গত ২৩ জুলাই উপজেলার পরমেশ্বরী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ধারালো অস্ত্রের কোপে পরমেশ্বরী গ্রামের ফকির পাড়ার আ. রাজ্জাক ফকিরের ছেলে শহীদ ফকির (৪৭) নামের এক কৃষক নিহত হন।

এ ব্যাপারে বোয়ালমারী থানার অফিসার ইন চার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, মামলায় অভিযুক্ত বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা