সারাদেশ

সংঘর্ষের পর ডা. শাহাদাত হোসেন আটক

চট্টগ্রাম ব্যুরো : সংঘর্ষের পর চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে আটক করেছে পুলিশ। এ সময় তার পিএ মারুফসহ আরও দুজনকে আটক করে নিয়ে যায় নগর গোয়েন্দা পুলিশ।

সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক মোড়ের ট্রিটমেন্ট হাসপাতাল থেকে তাদের আটক করা হয়।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সন্ধ্যায় পুলিশ ট্রিটমেন্ট হাসপাতাল থেকে ডা. শাহাদাত ও তার পিএ মারুফসহ তিন জনকে আটক করা হয়েছে। এর আগে বিএনপি অফিস থেকে নগর মহিলা দলের সভানেত্রীসহ বিএনপির ১৫ নেতাকর্মীকে আটক করা হয়।

এর আগে দুপুর তিনটা থেকে মোদি বিরোধী বিক্ষোভে গিয়ে হেফাজত-পুলিশ সংঘর্ষের প্রতিবাদে ঘোষিত কর্মসূচি পালন করতে এসে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এ সময় ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

বিএনপি অফিসের সামনের সড়কে দুটি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেওয়া হয়। কাজীর দেউড়ি মোড়ে ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুর চালায়। বিএনপি নেতাকর্মীরা পুলিশের নিরাপত্তায় ব্যবহৃত প্লাস্টিকের ঢালও ভাঙচুর করে। তাদের হামলায় এক নারী সদস্যসহ তিন পুলিশ সদস্য আহত হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তারা হলেন, পুলিশ কনস্টেবল প্রিয়াংকা দাশ, আনিসুর রহমান ও মোহাম্মদ হায়দার। অন্যদিকে ট্রাফিক পুলিশসহ দুজন আহত হয়েছেন। এছাড়া সড়কে টেবিল এনে তাতে আগুন লাগিয়ে দেয়া হয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান সিএমপির দক্ষিণ বিভাগের দায়িত্ব সামলে উপ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে চট্টগ্রামে বিএনপি ডিল করছি দক্ষিণের ডিসি হিসেবে। তারা আজকে পূর্ব পরিকল্পিতভাবে হঠাৎ পুলিশের ওপর মারমুখী আচরণ শুরু করে। তাদের হামলায় আমাদের পাঁচ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার দায়ে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, তারা কেন এ হামলা করেছে তার উত্তর খোঁজা হচ্ছে। তাদের অন্তত ১৮ জন আটক আছে। অভিযান চলমান। তাদের জিজ্ঞাসাবাদেই এর উত্তর মিলবে। হঠাৎ করেই এতো মারমুখী হবার কোনও কারণ ছিলনা। তারা পরিকল্পিতভাবেই এমন হামলা করেছে।

এদিকে গ্রেপ্তারের আগে বিকেলে সংঘর্ষে ৮ জন গুলিবিদ্ধসহ ২০ নেতাকর্মী আহত হওয়ার দাবি করেছেন নগর বিএনপি নেতা আবুল হাশেম বক্কর। তিনি বলেন, আমরা লিখিতভাবে সিটি এসবি থেকে অনুমতি নিয়েছি। গণতান্ত্রিক কর্মসূচিতে পুলিশের হামলা কেন বুঝলাম না। এরপর ধরপাকড় শুরু করেছে পুলিশ।

সান নিউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

হামাসের হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৬ মে) বেশ কিছু খেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা