সারাদেশ

চসিকের প্যানেল মেয়র নির্বাচন ২২ মার্চ

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নির্বাচন পিছিয়েছে। আগামী ২২ মার্চ নির্বাচনের পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

নগরীর ১৬ নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে প্যানেল মেয়র নির্বাচন পেছানো হয়। বৃহস্পতিবার সকালে করোনায় আক্রান্ত হয়ে মারা যান তিনি। আর ওইদিন বেলা ১১টায় চসিকের সম্মেলন কক্ষে প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

১৯ মার্চ শুক্রবার গণমাধ্যমে প্রেরিত চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ২২ মার্চ সকাল ১০টায় নগরীর আন্দরকিল্লায় পুরণো নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে এই প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

২৫ নং রামপুর ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সবুর লিটন বলেন, যেদিন প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা সেদিন সকালেই কাউন্সিলর মিন্টু ভাইয়ের মৃত্যু হয়। এ কারনে প্যানেল মেয়র নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানানো হয়েছে আমাদের। আমরা ২০ জনের মতো কাউন্সিলর গিয়েছিলাম। পরে আমরা এক মিনিট নীরবতা পালন করে মিন্টু ভাইয়ের প্রতি শোক ও শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠান সম্পন্ন করি।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন-২০০৯-এর ২০ ধারার উপধারা ১ অনুযায়ী, সিটি কর্পোরেশনের প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলররা তিন সদস্যের একটি প্যানেল মেয়র নির্বাচন করবেন। এই প্যানেলের সদস্যরা জ্যেষ্ঠতার ভিত্তিতে মেয়রের অনুপস্থিতিতে দায়িত্ব পালন করবেন। তিনজনের মধ্যে অন্তত একজন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর থাকতে হবে। গত ২৩ ফেব্রুয়ারি প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

করোনায় আক্রান্তের পর ফুসফুসের সংক্রমণসহ বিভিন্ন জটিলতা নিয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহ¯পতিবার (১৮ মার্চ) সকালে মারা যান সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। তিনি নগরীর ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। চসিকের টানা ছয়বার নির্বাচিত কাউন্সিলর মিন্টু ১৯৭৭ থেকে ৮১ সাল পর্যন্ত চট্টগ্রাম পৌরসভার নির্বাচিত কমিশনারও ছিলেন।

সান নিউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

এলপি গ্যাসের দাম কমলো 

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা পর্যায়ে আরেক দফা কমানো হলো তরলীকৃত...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

বজ্রপাতে প্রাণ গেল ২ জনের

জেলা প্রতিনিধি : রাঙামাটিতে বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে। বৃ...

ঢাকায় ফিরল ৮ বাংলাদেশির লাশ  

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

শনিবার খুলছে স্কুল-কলেজ, রোববার প্রাথমিক 

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান, ঈ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা