সারাদেশ

অবরোধ তুলে নিলো বিএম কলেজ শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিনিধি, বরিশাল: জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স চতুর্থ বর্ষের মৌখিক, ব্যবহারিক ও মাস্টার্সসহ সকল বর্ষের পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশালে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এক দফা দাবিতে প্রায় তিন ঘণ্টাব্যাপী বিএম কলেজ ক্যাম্পাস সংলগ্ন নথুল্লাবাদ-নতুনবাজার সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। পরে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

এর আগে ক্যাম্পাসের মধ্যে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসের সামনে সড়কে অবস্থান নেন তারা। পরে সেখানে অবরোধ শুরু করে।

এসময় শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রী দিপু মনির নেয়া সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে স্লোগান দিতে থাকে। তাদের অবরোধ কর্মসূচির কারণে সড়কের দুই পাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়। দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিএম কলেজ অধ্যক্ষসহ স্থানীয় প্রশাসন ব্যাপক চেষ্টা চালিয়েও ব্যর্থ হন। এসময় অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া অবরোধ প্রত্যাহার করে শান্তিপূর্ণভাবে আলোচনার মাধ্যমে দাবি আদায়ের আহ্বান জানান। পাশাপাশি দাবির বিষয় নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়সহ শিক্ষামন্ত্রণালয়ের সাথে যোগাযোগের কথা বললেও শিক্ষার্থীরা সে আশ্বাস প্রত্যাখ্যান করেন।

এদিকে, অধ্যক্ষের সঙ্গে কথা বলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিয়ে পুনরায় বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাস সংলগ্ন সড়ক প্রতক্ষিণ করে পুনরায় বৌদ্যপাড়া সড়কের মুখে অবস্থান নিয়ে অবরোধ ও বিক্ষোভ শুরু করেন। পরে দুপুর দুইটার দিকে দাবি আদায়ের আশ্বাস পেয়ে সড়ক অবরোধ তুলে নেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি রনি খন্দাকার, নিরব, নাজমুল হোসেন, নাজমুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, ইলিয়াস ও আসাদ বলেন, ‘শিক্ষার্থীদের ভাইবা ও ব্যবহারিক পরিক্ষা দ্রুত নেয়ার ব্যবস্থাসহ তৃতীয় দ্বিতীয় এবং প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার ব্যবস্থা করার ঘোষণা না আসা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

তবে তার আগে কর্তৃপক্ষের আশ্বাসে ২৪ ঘণ্টা জন্য অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। এ সময়ের মধ্যে দাবি না মানা হলে পুনরায় অবরোধসহ আরও বড় ধরনের কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

সান নিউজ/কেআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা