সারাদেশ

খুলনায় তৃতীয় দিনে টিকা নিলেন ৩৩১৫ জন

নিজস্ব প্রতিনিধি, খুলনা: খুলনায় তৃতীয় দিনে করোনা টিকা নিয়েছেন ৩,৩১৫ জন ব্যক্তি। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া কার্যক্রম চলে। এসময় খুলনা মহানগর ও জেলায় ২৫৯০ জন পুরুষ ও ৭২৫ জন নারী এ প্রতিষেধক টিকা নিয়েছেন।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, তৃতীয় দিনে মোট টিকা নিয়েছেন ৩ হাজার ৩শ’ ১৫ জন ব্যক্তি। এর মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ১৯৩৯ জন পুরুষ ও ৩৯২ জন মহিলা সহ মোট ২৩৩১ জনকে টিকা দেয়া হয়েছে। অন্যদিকে নয়টি উপজেলায় ৬৫১ জন পুরুষ ও ৩৩৩ জন মহিলা সহ মোট ৯৮৪ জনকে টিকা দেয়া হয়েছে। এর মধ্যে বটিয়াঘাটা উপজেলায় ১১৭ জন পুরুষ ও ৫৩ জন মহিলা সহ মোট ১৭০ জনকে, দাকোপ উপজেলায় ১১১ জন পুরুষ ও ৫৮ জন মহিলা সহ মোট ১৬৯ জনকে, দিঘলিয়া উপজেলায় ৫২ জন পুরুষ ও ২৮ জন মহিলা সহ মোট ৮০ জনকে, ডুমুরিয়া উপজেলায় ৯৩ জন পুরুষ ও ৪৫জন মহিলা সহ মোট ১৩৮ জনকে, ফুলতলা উপজেলায় ৫৩ জন পুরুষ ও ৩৭ জন মহিলা সহ মোট ৯০ জনকে, কয়রা উপজেলায় ৭৬ জন পুরুষ ও ৩১ জন মহিলা সহ মোট ১০৭ জনকে, পাইকগাছা উপজেলায় ৯৪ জন পুরুষ ও ৪৬ জন মহিলা সহ মোট ১৪০ জনকে, উপজেলায় ২৮ জন পুরুষ ও ১২ জন মহিলা সহ মোট ৪০ জনকে ও তেরখাদা উপজেলায় ২৭ জন পুরুষ ও ২৩ জন মহিলা সহ মোট ৫০ জনকে করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা দেয়া হয়েছে।

এর আগে রোববার প্রথম দিন করোনা প্রতিষেধক টিকা নিয়েছেন ৮শ ৬৩ জন ব্যাক্তি এবং সোমবার দ্বিতীয় দিনে প্রতিষেধক টিকা নিয়েছেন ১ হাজার ২শ ৯০ জন ব্যাক্তি। এই নিয়ে ৩ দিনে মোট প্রতিষেধক টিকা নিয়েছেন ৫ হাজার ৪শ ৬৮ জন।

খুলনা জেলায় করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে মহানগরে ১৩টি কেন্দ্রের জন্য ২৯টি টিম এবং প্রত্যেক উপজেলায় তিনটি করে মোট ২৭টি টিম কাজ করছে। প্রতিটি টিমে দুই জন করে টিকাদানকারী এবং চার জন করে ভলান্টিয়ার রয়েছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া হবে।

খুলনায় প্রাথমিক পর্যায়ে মোট এক লাখ ৬৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হবে অগ্রাধিকার ভিত্তিতে তালিকাভূক্ত সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে www.surokkha.gov.bd ওয়েবসাইট বা গুগল প্লে স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলাডের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তবে ৪০ বছরের উর্ধ্বে সকল নাগরিক নিবন্ধন করতে পারবেন। ৪০ বছরের নিম্নে যারা অগ্রাধিকার তালিকায় অন্তর্ভূক্ত কিন্তু জাতীয় পরিচয়পত্র দ্বারা নিবন্ধন করতে ব্যর্থ হয়েছেন বা হচ্ছেন তাদের প্রাতিষ্ঠানিকভাবে [email protected] মেইলে জাতীয় পরিচয়পত্র নম্বর এর তালিকা প্রেরণ করতে হবে। সুরক্ষা : কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য নিবন্ধন করুনsurokkha.gov.bd

উল্লেখ্য, খূলনায় এখন পর্যন্ত যারা করোনা প্রতিষেধক টিকা নিয়েছেন তাদের তেমন কোনো পার্শ্প্রতিক্রিয়া দেখা যায় নি।

সান নিউজ/কেএ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

ছাদ থেকে পড়ে কিশোরী নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দক্ষিণ...

বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল ব্যবসায়ীর

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কোতয়ালিতে নিজ দোকানে বিদ্যুৎস্প...

ইপিএল চ্যাম্পিয়ন ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক: ১ দিন আগেই ম্যানস...

ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ

জেলা প্রতিনিধি: রাঙামাটি জেলার লং...

অটোরিকশা চালকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে অটোরিকশা বন্ধের প্রতিবাদে ফের র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা