সারাদেশ

শিবগঞ্জে নৌকার পালে হাওয়া, গণসংযোগে জনতার ঢল

জাহিদ হাসান মাহমুদ মিম্পা, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ শিবগঞ্জ পৌরসভায় চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ পৌর নির্বাচনে সাধারণ মানুষের আস্থা-ভালোবাসায় সিক্ত হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম। ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকে এখন পর্যন্ত এ পৌরসভায় কখনো আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী জয়লাভ না করলেও এবার এখানে নৌকার পালে লেগেছে হাওয়া।

অসংখ্য নেতা-কর্মী-সমর্থক নিয়ে গণসংযোগের সময় ভোটারদের স্বতঃস্ফূর্ত অভিব্যক্তিতে এই আস্থা ভালোবাসার ছবি পাওয়া যায়। তরুণ-যুবকরা হাত ধরে আর বয়েসী প্রবীণরা মাথায় হাত রেখে নৌকার মাঝি মনিরুলকে আর্শীবাদ করছেন। এমন আবেগময় দৃশ্য প্রতিদিন দেখা যায়। নৌকার নির্বাচনী উঠোন বৈঠকগুলোতে নারী-পুরুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ার মতো।

২৭ জানুয়ারি নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকেই প্রতিদিনের মত সোমবার (১ ফেব্রুয়ারি) পৌরসভার মর্দনায় ৯ নাম্বার ওয়ার্ডের অলি-গলি, পাড়া মহল্লায় দিনভর গণসংযোগ করেছেন মনিরুল। গণসংযোগের মাঝেমাঝে তিনি একাধিক পথসভায় ভোটারদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম তার বক্তব্যে বলেন, 'মহামারি করোনার সময় প্রতিটি ওয়ার্ডের মানুষের খোঁজ-খবর নিয়েছি এবং খাদ্যসামগ্রী ও ত্রাণ বিতরণ কয়েক মাস যাবৎ অব্যাহত রেখেছি। নিরাপদে পৌর নাগরিকদের চলাচলের জন্য নিজ উদ্যোগে বিভিন্ন সড়ক মেরামত করেছি। মসজিদ ও মন্দিরগুলোতে ব্যক্তিগত অর্থায়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ করা হয়েছে। সেই কাজের দাবি হিসেবে আপনাদের কাছে ভোট প্রার্থনা করছি।

তিনি আরও বলেন, শিবগঞ্জের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রতিষ্ঠা করেছি 'জিকে ফাউন্ডেশন' নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। সাম্প্রতিক এ পৌরসভা সহ উপজেলা বাসীর জন্য বিনামূল্যে সেবাদানের উদ্দেশ্যে দুটি অত্যাধুনিক এ্যাম্বুলেন্স ক্রয় করেছি।

শেষে আগামী ১৪ ফেব্রুয়ারির নির্বাচনে তিনি ভোটারদের কাছে নৌকা প্রতীকে ভোট চেয়ে বলেন, আপনাদের ভোটে মেয়র নির্বাচিত হলে এই পৌর শহরকে আধুনিক ও উন্নত শহর হিসেবে গড়ে তুলব।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

ট্রেন দুর্ঘটনায় তিনজন বরখাস্ত

জেলা প্রতিনিধি : গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা