সারাদেশ

আটক আ’লীগ নেতাকে ছাড়িয়ে নিতে উত্তপ্ত বরিশাল নগরী

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : বরিশাল নগরীর কাউনিয়া বিসিক শিল্প নগরীতে নারী শ্রমিকদের উত্যক্তের অভিযোগে আটক আওয়ামী লীগ নেতাকে ছাড়িয়ে নিতে অচল করে দেয়া হয়েছে গোটা নগরী। তারা সড়ক ও নৌ পথে অবরোধ সৃষ্টি করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। ফলে বরিশাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সকল নৌ ও সড়ক পথে গণপরিবহন চলাচল সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়।

পাশাপাশি তারা থানা ঘেরাও করে ঘন্টার পর ঘন্টা পুলিশ সদস্যদের অবরুদ্ধ রেখে ছাড়িয়ে নিয়ে যায় সোহাগ হাওলাদার নামের ওই আওয়ামী লীগ নেতাকে। সেই সাথে তাকে ধরিয়ে দেয়া বিসিক শিল্প মালিক সমিতির সভাপতিসহ ১০-১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিসিক শিল্প মালিকরা অভিযোগ করেছেন, বিসিক এলাকার বেঙ্গল বেস্টুক সংলগ্নের বাসিন্দা সোহাগ হাওলাদার বুধবার (২০ জানুয়ারি) সকালে ফরচুন সুজ’র দুই নারী শ্রমিককে উত্যক্ত করে। এসময় অন্যান্য শ্রমিক এবং স্থানীয়রা তাকে ধরে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।

জানা গেছে, ‘নারী উত্যক্তের অভিযোগে আটক হওয়া সোহাগ হাওলাদার বিসিকের বেঙ্গল বিস্কুট সংলগ্ন আব্দুল খালেক এর ছেলে এবং বিসিসি’র ১নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। পেশায় তিনি একজন বাস শ্রমিক।

পুলিশ তাকে আটক করার খবরে স্থানীয় আওয়ামী লীগসহ তার অনুসারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা ওই নেতাকে ছাড়িয়ে নিতে প্রথমে থানা ঘেরাও এবং পরে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ড, নতুন বাজার এবং রূপাতলী বাসস্ট্যান্ড সড়কে অবরোধ সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এমনকি আওয়ামী লীগ নেতাকে আটকের প্রতিবাদে বন্ধ করে দেয়া হয় বরিশাল-ঢাকাসহ অভ্যন্তরিন নৌ রুটে লঞ্চ চলাচল এবং বেশ কিছু এলাকার দোকান-পাট।

আন্দোলনকারীরা অভিযোগ করেছেন, ‘সোহাগ হাওলাদার ইতিপূর্বে ফরচুন সুজ কোম্পানিতে চাকরি করতো। সেখান থেকে চাকরি ছেড়ে দিলেও তার বকেয়া পরিশোধ করেনি সংশ্লিষ্ট কোম্পানি। ওই টাকা চাইতে গিয়ে ষড়যন্ত্রের শিকার হন তিনি। নারী উত্যক্ত বলে আখ্যা দিয়ে শর্টগান ঠেকিয়ে তাকে মারধরের পর পুলিশের হাতে তুলে দেয় ফরচুন সুজ’র মালিকসহ তার লোকেরা।

খবরটি ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা কাউনিয়া থানা ঘেরাও ও যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় তারা সোহাগের ওপর হামলাকারী ফরচুন সুজ এর চেয়ারম্যানের বিচার দাবি করেন।

স্থানীয়দের আন্দোলনের প্রেক্ষিতে পুলিশ আটক আওয়ামী লীগ নেতা সোহাগ হাওলাদারকে ছেড়ে দিতে বাধ্য হন। পাশাপাশি সোহাগ হাওলাদার নিজেই বাদী হয়ে তাকে মারধরের অভিযোগ এনে থানায় একটি মামলা দায়ের করেন।

তবে সোহাগকে আটকের ঘটনাটি এড়িয়ে গিয়ে মহানগরীর কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিমুল করীম বলেন, ‘সোহাগকে বিসিক এলাকায় ধরে নিয়ে মারধর করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এই ঘটনায় সোহাগ হাওলাদার বাদী হয়ে থানায় একটি মামলাও করেছেন।

মামলায় বিসিক শিল্প সমিতির সভাপতি ও ফরচুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান এবং মো. শফিকুর রহমান ও রবিউল এর নাম উল্লেখ করা ছাড়াও ১০-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। ‘আসামিরা সোহাগকে রাস্তা থেকে তুলে নিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে মারধরসহ নির্যাতন করেছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

তবে থানায় ঘেরাও বা সড়ক অবরোধের কোন ঘটনা ঘটেনি জানিয়ে থানা পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘একটি মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভিকটিম মামলা করতে আগ্রহ প্রকাশ করেছে এবং আমরা মামলা নিয়েছি। বাইরে সড়ক অবরোধ, যানবাহন চলাচল বন্ধের কোন ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই।

সান নিউজ/আরকে/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

৩ দিন পর সুন্দরবনের আগুন নিভেছে

জেলা প্রতিবেদক: বাগেরহাট জেলার...

আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতা পদকপ্...

মাদারীপুরে বজ্রপাতে শ্রমিক নিহত

এস আর শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরে নদীতে গোসল করতে গিয়...

সব প্রাথমিক বিদ্যালয় খুলল আজ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে প্রায় ২ সপ্তাহ বন...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৪ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা