ছবি: সংগৃহীত
সারাদেশ

মুন্সীগঞ্জে জাল ভোট দেয়ার চেষ্টাকালে আটক ২

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মুন্সীগঞ্জের‌ সিরাজদীখান উপজেলার মালবদিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টাকালে ২ জনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন: পানির দাম বাড়াল ওয়াসা

আটককৃতরা হলেন- মোহাম্মদ আনোয়ার হোসেন (৪০) ও হাসান (১৭)। আনোয়ার মালবদিয়া গ্রামের মৃত সফজ উদ্দিনের ছেলে এবং হাসান একই গ্রামের হারুন শেখের ছেলে।

জানা গেছে, ভোটগ্রহণের সময় দুপুর আড়াই টার দিকে তারা মালবদিয়া কেন্দ্রে ভোট দিতে আসলে সন্দেহ হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করে। নাম-ঠিকানা জিজ্ঞেস করলে সঠিকভাবে বলতে না পারায় তাদের আটক করা হয়।

এ ব্যাপারে মালবদিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মোহাম্মদ আমির হোসাইন বলেন, ২ ব্যক্তি ভোটকেন্দ্রে ভোট দিতে আসলে তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করে।

আরও পড়ুন: ঢাকায় আসছেন আইএমও’র মহাসচিব

পরে তাদের নাম-ঠিকানা জিজ্ঞেস করলে তারা সঠিকভাবে তা বলতে না পারায় তাদের আটক করে রাখা হয়। ম্যাজিস্ট্রেট আসলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তৃতীয় ধাপে মুন্সীগঞ্জের ২ উপজেলা সিরাজদীখান ও শ্রীনগর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ২ উপজেলায় মোট ১৮৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

২ উপজেলায় মোট ভোটার ৫ লাখ ১৬ হাজার ৩ জন। ভোটকেন্দ্রগুলোর মধ্যে সিরাজদীখানে ৩৮টি ও শ্রীনগরে ৪৯টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে। শ্রীনগরের ৯৩টি কেন্দ্র এবং মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৩৫৮ জন। সিরাজদীখানের ৯৬ টি কেন্দ্র এবং মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৬৪৬ জন।

আরও পড়ুন: তদন্তাধীন মামলায় বিবৃতি বন্ধে নোটিশ

শ্রীনগরে উপজেলা চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে দোয়াত-কলম প্রতীক নিয়ে অংশগ্রহণ করছেন জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও সদস্য আওয়ামী লীগ নেতা এম মাহবুব উল্লাহ কিসমত।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন কাপ-পিরিচ প্রতীকে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান ওয়াহিদুল রহমান জিঠু আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় ৬ জন পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ও ৪ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আরও পড়ুন: নানা সমস্যায় জর্জরিত শান্তিপুর উচ্চ বিদ্যালয়

অপরদিকে সিরাদীখানে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন বিভিন্ন প্রতীক নিয়ে নির্বচনের মাঠে রয়েছেন।

এদের মধ্যে সিরাজদিখানে স্থানীয় এমপির আর্শিবাদ পুষ্ট বিশিষ্ট শিল্পপতি আওলাদ হোসেন মৃর্ধা আনারস প্রতীকে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক কাপ-পিরিচ প্রতীকে, উপজেলা যুবলীগের আহ্বায়ক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মাইনুল হাসান নাহিদ মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন। অপর ২ জন প্রার্থী থাকলেও পুরো উপজেলাজুড়ে আলোচনায় রয়েছেন ৩ প্রার্থী।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় কৃষি উদ্যোক্তা তৈরির কারিগর সাইদুল ইসলাম

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা: ময়মনসিংহের ভালুকায় কৃষি কাজে শি...

পটুয়াখালীতে ৫ বীরঙ্গণা নারীক সংবধর্না

নিনা আফরিন, পটুয়াখালী : পটুয়াখালীতে জীবিত ৫ জন বীরঙ্গণাকে সং...

বিয়ে করলেন সোনাক্ষী-জহির

বিনোদন ডেস্ক : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা ও অ...

ফের ফারাক্কা চুক্তি 

আন্তর্জাতিক ডেস্ক: নতুন সরকার গঠন...

ইউনাইটেড হাসপাতাল অমানবিক আচরণ করেছে

নিজস্ব প্রতিবেদক : সরকারের ভয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়...

ইউরোপে তো কোনো বর্ডার নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ভেতর দিয়ে ভারতের রেলপথ ব্যবহারে...

দিন-রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে 

নিজস্ব প্রতিবেদক: আবহাওয়া অফিস বলেছেন, মৌসুমি বায়ু সক্রিয় র...

২৪ ঘন্টায় ৩ কোটি টাকা টোল আদায়

জেলা প্রতিনিধি: ঈদের ছুটির পর কয়েক দিন যাবত মহাসড়কে যানবাহন...

সত্যেন্দ্রনাথ দত্ত’র প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা