বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর
বাণিজ্য

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন আনভীর

নিজস্ব প্রতিবেদক: জুয়েলারি ব্যবসা সহজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গোল্ড ব্যাংক ও এক্সচেঞ্জ প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন এই শিল্পের মালিকরা।

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন জুয়েলারি শিল্পের মালিকদের দাবি বাস্তবায়নে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

মঙ্গলবার ( ৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বাজুস জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত ২ দিনব্যাপী মতবিনিময় সভার সমাপনী বক্তব্যে এসব কথা বলেন বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

তিনি আরও বলেন, সারাদেশের জুয়েলারি ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে। জুয়েলারি শিল্পের উন্নয়নে আমাদের পাশে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমার দৃঢ় বিশ্বাস জুয়েলারি পণ্য রপ্তানিতে প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের সর্বোচ্চ নীতি সহায়তা প্রদান করবেন। জুয়েলারি পণ্য রপ্তানি হলে, বাজুস সদস্য পরিবার, সমাজ, দেশ-জাতি ও বিশ্বের কাছে সম্মান পাবেন।

বাজুস প্রেসিডেন্ট বলেন, দেশের একজন জুয়েলারি ব্যবসায়ীর সমস্যা মানে আমাদের সবার সমস্যা। জুয়েলারি খাতে ভ্যাটের সমস্যা সমাধান করতে হবে। হয়রানি বন্ধ করতে হবে।

এই লক্ষ্যে জুয়েলারি খাতের সমস্যা সমাধানে বাজুসকে শক্তিশালী করতে হবে। সারাদেশের সকল জুয়েলারি ব্যবসায়ীকে ঐক্যবদ্ধ হতে হবে। এই লক্ষ্যে আমাদের আহ্বান-দেশের যে যেখানে আছেন, বাজুসের সদস্য হোন।

তিনি জুয়েলারি খাতের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা দেশে জুয়েলারি কারখানা স্থাপন করুন। রপ্তানিতে মনোযোগ দিন।

জুয়েলারি পণ্য রপ্তানির মধ্য দিয়ে দেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত সোনার বাংলা গড়ার পথে আরও এক ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ। বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ।

আরও পড়ুন: ২ সচিবের পদোন্নতি, ৩ দফতর বদল

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাজুস সহ-সভাপতি গুলজার আহমেদ ও আনোয়ার হোসেন, বাজুসের সাবেক সভাপতি ও জেলা মনিটরিং কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ রায়, বাজুস সহ-সম্পাদক মাসুদুর রহমান ও জয়নাল আবেদিন খোকন, বাজুস কোষাধ্যক্ষ উত্তম বণিক, বাজুস কার্যনিবাহী কমিটির সদস্য রিপনুল হাসান, মিডিয়া কমিউনিকেশন এন্ড সোস্যাল অ্যাফেয়ার্স কমিটির সদস্য সচিব মিজানুর রহমান মানিক, বাজুস জেলা মনিটরিং কমিটির সদস্য মৃণাল কান্তি ধর, রকিবুল ইসলাম চৌধুরী, এনামুল হক সোহেলসহ বিভিন্ন জেলার নেতারা।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা